ব্রাহ্মণপাড়ায় ফায়ার সার্ভিসের অভাবে বছরে কোটি কোটি টাকার সম্পদের ক্ষয়- ক্ষতি 

সিটিভি নিউজ।।    মোঃ অপু খান চৌধুরী।।সংবাদদাতা জানান == ============
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় প্রতি বছর অগ্নিকান্ডে কোটি কোটি টাকার সম্পদ ভস্মিভূত হচ্ছে। ফায়ার সার্ভিস স্টেশন না থাকার ফলে উপজেলা সদরসহ প্রত্যন্ত অঞ্চলের হাট-বাজারের দোকানপাট, শিল্প প্রতিষ্ঠান,বাসাবাড়ি ও গুরুত্বপুর্ন স্থাপনাসমুহ আগুনের চরম ঝুকির মধ্যে রয়েছে। উপজেলার ব্রাহ্মণপাড়া সদর বাজার, সাহেবাবাদ বাজার ,চান্দলা বাজার, মাধবপুর বাজার, সিদলাই বাজার, দুলালপুর বাজার শশীদল বাজারসহ বিভিন্ন বাজারে  পেট্রোল, অকটেন, ডিজেল, কেরোসিনএর অস্থায়ী মজুদারদের বিক্রয় কেন্দ্র রয়েছে। ফলে ওই সকল বাজার সমুহ অগ্নিকান্ডের চরম ঝুঁকির মধ্যে থাকতে হয়। এছাড়াও  কলেজ, হাসপাতাল, ব্যাংক, বীমা অফিসসহ সরকারী গুরুত্বপুর্ন স্থাপনা রয়েছে এ উপজেলায়। উপজেলা সদরসহ হাটবাজার বা কোন প্রতিষ্ঠানে অগ্নিকান্ডের ঘটনা ঘটলে পার্শ্ববর্তী উপজেলা বুড়িচং এবং জেলা সদর কুমিল্লা ফায়ার সার্ভিসের উপরই একমাত্র নির্ভর করতে হয়। বুড়িচং ফায়ার সার্ভিস দুর্ঘটনার খবর পেয়ে আসতে আসতে আগুনে সব পুড়ে ছাই হয়ে যায়। গত কয়েক বছর ধরে উপজেলা সদরের বাজার সহ বিভিন্ন বাজারে  অগ্নিকান্ডের ফলে কয়েক কোটি টাকার সম্পদ পুড়ে ভস্মিভূত হয়েছে। ফায়ার সার্ভিস ষ্টেশনের জন্য গত কয়েক বছর জায়গা দেখাদেখি করে  জায়গা নির্ধারণ করলেও  ফায়ারসার্ভিস ষ্টেশন তৈরীর কার্যকরী ব্যবস্থা গ্রহনের কোন খবর পাওয়া যায়নি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক বলেন এ উপজেলায় বিভিন্ন হাট বাজার, এবং বাড়ি ঘরে প্রতি বছর অগ্নিকাণ্ডে কোটি কোটি টাকার সম্পদের ক্ষতি হয়, অচিরেই ব্রাহ্মণপাড়া উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন  দরকার।

এ ব্যপারে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা বলেন, সাহেবাবাদ ফায়ার সার্ভিসের জন্য জায়গা নির্ধারন করা হয়েছে, ব্রাহ্মণপাড়া উপজেলা জন্য দ্রুত একটা ফায়ার সার্ভিস স্টেশন দরকার।সংবাদ প্রকাশঃ  ০৩-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ