ব্রাহ্মণপাড়ায় চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।    সৌরভ মাহমুদ হারুন   ব্রাহ্মণপাড়া  (কুমিল্লা)  প্রতিনিধি ===========
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় চিকিৎসায় অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ তুলেছেন স্বজনরা। গত রোববার (১৩ নভেম্বর) সকালে উপজেলার মাধবপুর এলাকার মাতৃসেবা জেনারেল হসপিটালে এ ঘটনা ঘটে। নিহত নবজাতক উপজেলার মাধবপুর ইউনিয়নের মাধবপুর গ্রামের ওয়াসিম সরকারের ছেলে।
নিহত নবজাতকের চাচা আলাউদ্দিন সাংবাদিকদের জানান, তার ভাই ওয়াসিম সরকারের স্ত্রী মাহমুদা আক্তারের প্রসব ব্যথা উঠলে গত শনিবার (১২ নভেম্বর)  দুপুরে স্থানীয় প্রাইভেট হাসপাতাল “মাতৃসেবা জেনারেল হসপিটাল” এ নিয়ে যায়। পরে অনেক চেষ্টার পর উক্ত হসপিটালে নরমাল ডেলিভারিতে তার একটি পুত্র সন্তান জন্মগ্রহণ করে। পরে নবজাতকের শারীরিক অসুস্থতা দেখা দিলে উক্ত হসপিটালের চিকিৎসক ডা. আরিফুল ইসলামের কাছে নিয়ে যায়। এ সময় ডা. আরিফুল ইসলাম অসুস্থ নবজাতককে একটি সাপোসিটার ও একটি ইনজেকশন পুশ করার নির্দেশ দেন। পরে উক্ত হসপিটালের কর্তব্যরত সেবিকা নবজাতককে এই চিকিৎসা প্রদান করলে নবজাতকের শারীরিক পরিস্থিতি অবনতির দিকে যায়। স্বজনরা নবজাতকটিকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র নিতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষ বাধ সাধেন। ক্রমেই নবজাতকের শারীরিক পরিস্থিতি আরও অবনতির দিকে গেলে স্বজনরা জোরপূর্বক নবজাতকটিকে পরদিন রোববার (১৩ নভেম্বর) সকালে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক নবজাতকটিকে মৃত ঘোষণা করেন।
এ ব্যপারে ব্রাহ্মণপাড়া থানার এসআই সফিকুল ইসলাম বলেন,  ” বিষয়টি আমি শুনেছি। এ ব্যপারে লিখিত অভিযোগ পেলে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।”
এ ব্যপারে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হাসনাত মোঃ মহিউদ্দিন মুবিন বলেন, ” বিষয়টি আমি শুনেছি। নবজাতকটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত অবস্থায় নিয়ে এসেছিল। আমরা তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হবে।”সংবাদ প্রকাশঃ  ১৪-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email