ব্রাহ্মণপাড়ায় কলেজ নিরাপত্তা কর্মীকে মারধর ও শিক্ষকদের হুমকি দেওয়ায় শিক্ষার্থী বহিষ্কার

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।। সৌরভ মাহমুদ হারুন  ব্রাহ্মণপাড়া  (কুমিল্লা)  প্রতিনিধি ===কুমিল্লার ব্রাহ্মণপাড়ার সাহেবাবাদ ডিগ্রি কলেজের নিরাপত্তা কর্মীকে মারধর ও শিক্ষকদের হুমকি ধমকি দেওয়ার অপরাধে দ্বাদশ শ্রেণির এক শিক্ষার্থীক স্থায়ী ভাবে কলেজ থেকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। গতকাল বুধবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ওই কলেজের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা।

অভিযোগ শিক্ষার্থী হেলাল উদ্দিন সাহেবাবাদ ইউনিয়নের নগরপাড় গ্রামের বিল্লাল হোসেনের ছেলে। সে ওই কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করার কথা ছিল।

কলেজের শিক্ষক ও শিক্ষার্থী সূত্র জানায়, গত মঙ্গলবার সকালে কলেজ ড্রেস ও বইখাতা বিহীন মোটরসাইকেল নিয়ে কলেজে প্রবেশের চেষ্টা করেন হেলাল উদ্দিন। নিয়ম নির্দেশনা অমান্য করে কলেজে প্রবেশের বাঁধ দেয় ফটকে থাকা মো. হাবিবুর রহমান নামের এক নিরাপত্তা কর্মী। তখন শিক্ষার্থী হেলাল উদ্দিন ওই নিরাপত্তা কর্মীকে বিভিন্ন হুমকি ধমকি দিয়ে কলেজের ফটক থেকে চলে যায়। এর কিছুক্ষণ পর হাবিব কলেজের কাজে পাশের বাজারে গেলে সেখানে হেলাল উদ্দিন তার বহিরাগত অন্যান্য সহযোগীরা হাতে লোহার রড, বাঁশের লাঠি, কাঠের রুলার নিয়ে হাবিবুর রহমানকে পিটিয়ে মারধর করে গুরুত্ব আহত করে। পরে খবর পেয়ে কলেজে শিক্ষক ও শিক্ষার্থীরা ঘটনাস্থল থেকে নিরাপত্তা কর্মী হাবিবুর রহমানকে উদ্ধার করে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বর্তমানে হাবিব ওই স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

পরে এ ঘটনায় কলেজের অধ্যক্ষ মো. হুমায়ুন কবির একই দিন রাতে ব্রাহ্মণপাড়া থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

এদিকে আজ বুধবার সকালে অভিযুক্ত শিক্ষার্থী হেলাল উদ্দিন তার বহিরাগত সহযোগীদের নিয়ে কলেজ আঙ্গিনায় ডুকে শিক্ষকদের বিভিন্ন হুমকি ধমকি দিয়ে যান।

এঘটনায় কলেজে শিক্ষকরা নানা ক্ষোভ প্রকাশ করে বলেন, দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী হেলাল উদ্দিন এর আগেও আমাদের শিক্ষক ও কর্মচারীদের সাথে একাধিক বার খারাপ আচরণ করে হুমকি ধমকি দিয়ে ভয় ভীতি প্রদর্শন করেছে। সে প্রতিনিয়ত কলেজের নিয়ম শৃঙ্খলার পরিপন্থী কাজ করে যাচ্ছে। তার এসব কর্মকান্ডে আমরা আতঙ্কিত ও নিরাপত্তাহীনতায় ভুগছি।

কলেজের অধ্যক্ষ মো. হুমায়ুন কবির বলেন, এ ঘটনায় আমরা অভিযুক্ত শিক্ষার্থী হেলাল উদ্দিনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছি। এছাড়া এ বিষয়টি আমাদের কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন) কে অবগত করেছি। এছাড়া অভিযুক্ত শিক্ষার্থী হেলাল উদ্দিনকে কলেজ থেকে বহিষ্কার করেছি।

কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ এন ও) সোহেল রানা বলেন, সাহেবাবাদ ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী মো. হেলাল উদ্দিন এর বিরুদ্ধে কলেজের চতুর্থ শ্রেণীর কর্মচারী মো. হাবিবুর রহমান কে মারধরের ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায়। এ ঘটনায় শিক্ষার্থী মো. হেলাল উদ্দিনকে কলেজ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। উপরন্তু, মোঃ হেলালুদ্দিনের বিরুদ্ধে ব্রাহ্মণপাড়া থানায় মামলা হয়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মাহমুদুল হাসান রুবেল বলেন, সাহেবাবাদ ডিগ্রি কলেজের নিরাপত্তা কর্মীকে মারধরের ঘটনায় থানায় মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

সংবাদ প্রকাশঃ  ১৩-১০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email