ব্রাহ্মণপাড়ার ২০ পূজামণ্ডপ পেল শারদীয় অনুদান

সিটিভি নিউজ।।    মোঃ অপু খান চৌধুরী।। সংবাদদাতা জানান ====
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে পূজা উদযাপন কমিটির সঙ্গে শারদীয় সম্প্রীতি সভা করেছে উপজেলা প্রশাসন। বুধবার (১৮ অক্টোবর) ওই সভা অনুষ্ঠিত হয়। ওই সভা থেকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০টি পূজামণ্ডপকে অনুদান দেওয়া হয়েছে।
এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও ) স. ম. আজহারুল ইসলাম এর সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ এনামুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠিত শারদীয় সম্প্রীতি সভা থেকে ব্রাহ্মণপাড়ার ২০ টি পূজা মন্ডপে ৫০০ কেজি করে খাদ্যশস্য চাল বরাদ্দের ডিও প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পূজা কমটির সভাপতি সঞ্জিব বাবু, সেক্রেটারি জনাব কিশোর কুমার দাস, সাংগঠনিক সম্পাদক কাজল সরকারসহ সকল পূজা মন্ডপের সভাপতি- সাধারণ সম্পাদকরা।
ওই সভায় ইউএনও স. ম. আজহারুল ইসলাম বলেন, প্রত্যেক উপজেলায় পূজামন্ডপসমূহে যাতায়াতের রাস্তাগুলো আলোকিত করতে হবে। সড়ক বাতি নষ্ট থাকলে বাতি লাগাতে হবে। সংশ্লিষ্ট জনপ্রতিনিধি, উপজেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, ইউনিয়ন সচিব, গ্রাম পুলিশ ও চৌকিদারসহ সকলের সাথে সমন্বয় করে পূজামন্ডপের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। প্রত্যেক পূজামন্ডপে নারী ও পুরুষের জন্য আলাদা গমন ও বহির্গমন পথ রাখতে হবে। প্রত্যেক পূজামন্ডপে আইপি ক্যামেরা স্থাপন নিশ্চিত করতে হবে।পূজামন্ডপসমূহের দৃশ্যমান স্থানে উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি), থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ফায়ার সার্ভিস, মেডিকেল টিম এবং বিদ্যুৎ বিভাগের জরুরি নম্বরসমূহ একাধিক স্থানে সাটানোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রত্যেক উপজেলায় উপজেলা কন্ট্রোলরুম স্থাপন করে কন্ট্রোলরুমের নম্বর পূজামন্ডপসমূহের দৃশ্যমান স্থানে সাটানোর ব্যবস্থা গ্রহন করতে হবে। পূজামন্ডপসমূহে পূজামন্ডপ কমিটি কর্তৃক জেনারেটর স্থাপন নিশ্চিত করতে হবে।পূজামন্ডপসমূহে দায়িত্বরত পুলিশ, আনসার, গ্রাম পুলিশ সদস্যদের সার্বক্ষণিক উপস্থিতি নিশ্চিত করতে হবে। কোন পূজামন্ডপ নিয়ে স্থানীয় বা ব্যক্তিগত ভাবে নিজেদের মধ্যে দ্বন্দ্ব, বিবাদ বা কোনরূপ উত্তেজনা বিরাজমান থাকলে উপজেলা নির্বাহী অফিসার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ তা মিমাংসা করতে হবে।প্রতিমা বিসর্জনের দিন রাত ৮.০০ টার মধ্যে বিনা ব্যর্থতায় আবশ্যিকভাকে প্রতিমা বিসর্জন নিশ্চিত করতে হবে।সংবাদ প্রকাশঃ ১৮১০২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ