ব্রাহ্মণপাড়া থেকে কুমিল্লায় সিএনজি ভাড়া দ্বিগুণ থেকে তিন গুণ ভোগান্তিতে যাত্রীরা

সিটিভি নিউজ।। মোঃ অপু খান চৌধুরী।। সংবাদদাতা জানান ====
পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষ। স্বজনদের সঙ্গে ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরছেন মানুষ। তবে পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ে নৈরাজ্য কিছুতেই কমছে না বলে অভিযোগ করেছেন অসংখ্য মানুষ। ব্রাহ্মণপাড়া থেকে কুমিল্লায় দ্বিগুণ থেকে তিনগুণ ভাড়া নিচ্ছেন সিএনজি ড্রাইভাররা। বুড়িচং ব্রাহ্মণপাড়ায় পহেলা বৈশাখ থেকে জিবি মুক্ত ঘোষণা করা হলেও সাধারণ মানুষের কোন উপকার হয়নি। বরং ঈদকে কেন্দ্র করে কিছু অসাধু সিএনজি ড্রাইভার কুমিল্লা থেকে ব্রাহ্মণপাড়া অথবা ব্রাহ্মণপাড়া থেকে চান্দলা,মিরপুরের ভাড়া দ্বিগুন থেকে তিনগুণ পর্যন্ত গুনতে হচ্ছে। এখন নির্ধারিত ভাড়ায় কোন সিএনজি চলেনা।

সরেজমিনে ঘুরে দেখা যায়, ব্রাহ্মণপাড়া থেকে কুমিল্লার নিধারিত ভাড়া ৫০ টাকা এবং চান্দলা ২০ টাকা এবং মিরপুর ৪০ টাকা। কিন্তু ব্রাহ্মণপাড়া থেকে কুমিল্লা মুখী অধীক যাত্রী থাকায় এরই সুযুগে অসাধু সিএনজি ড্রাইভাররা তারা তাদের ইচ্ছামত দ্বিগুণ থেকে তিনগুণ ভাড়া বাড়িয়ে নিচ্ছে। যাত্রীদের মধ্যে কেউ প্রতিবাদ করলে তাদেরকে কোন সিএনজি নিচ্ছেনা। ফলে বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে যাত্রীদের যেতে হচ্ছে। এছাড়া সবচেয়ে বেশি বিপাকে পড়ছেন স্বপরিবারে যারা কুমিল্লা যাচ্ছেন। অতিরিক্ত গড়মে শিশু এবং মহিলারা রাস্তায় দাড়িয়ে থাকতে কষ্ট হচ্ছে। ফলে অতিরিক্ত ভাড়া দিয়ে যাওয়া ছাড়া তাদের কোন উপায় থাকেনা।

সপরিবারে কুমিল্লা যাওয়া যাত্রী খোরশেদ আলম বলেন, বউ বাচ্চা নিয়ে বাধ্য হয়ে রিজার্ভ ৫০০ টাকা দিয়ে যাচ্ছি। রাস্তায় দাড়িয়ে থেকে কি করবো, শেষ পর্যন্ত এটাকা দিয়ে যেতে হবে।

এ ব্যাপারে সিএনজি ড্রাইভার মিজানুর রহমান বলেন সবাই ভাড়া বাড়িয়ে নিচ্ছে আমি কি করবো তাই আমিও নিচ্ছি।

চান্দলা গ্রামের সিএনজি চালক হাবিব বলেন, আমি ব্রাহ্মণপাড়া থেকে চান্দলা সিএনজি চালাই। আজকে ব্রাহ্মণপাড়া থেকে কুমিল্লার যাত্রী বেশি হওয়ায় এবং ভাড়া দ্বিগুণ হওয়ায় আমি কুমিল্লার যাত্রী বেশি নিচ্ছি।

এ ব্যাপারে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক গাজী আব্দুল হান্নান জানান, ঈদের সময় হয়তো বাড়তি ভাড়া নিতে পারে। এখন অতিরিক্ত ভাড়া নেওয়াট অন্যায়। যারা অতিরিক্ত ভাড়া নেয় তাদের বিরুদ্ধে প্রশাসনের ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার স.ম. আজহারুল ইসলাম বলেন, আজও আমি অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে পাঁচটি সিএনজিকে আটক করে রেখেছি। যে সিএনজি ড্রাইভার অতিরিক্ত ভাড়া আদায় করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ব্রাহ্মণপাড়া সিএনজি স্টেশনে আমার লোকজন দেওয়া আছে তারা সার্বক্ষণিক দেখাশোনা করছে। অতিরিক্ত ভাড়া নিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে এবং এ ধারা অব্যাহত থাকবে।সংবাদ প্রকাশঃ ২০-০৪-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ