ব্রাহ্মণপাড়ায় আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।   সৌরভ মাহমুদ হারুন   ব্রাহ্মণপাড়া  (কুমিল্লা)  প্রতিনিধি =========
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। সোমবার সকাল ৭ টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়েরর সামনে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমীত এবং কালো পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।
এরপর সকাল ৯ টায়  উপজেলা আ’লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সকাল ১১ টায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের পাশে,  ব্রাহ্মণপাড়া মডেল একাডেমি প্রঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও কাঙালী ভোজের আয়োজন করা হয়।
 উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী জাহাঙ্গীর খান চৌধুরীর  সভাপতিত্বে ও  সাধারণ সম্পাদক  অ্যাড. আবদুল বারীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা-৫, বুড়িচং-ব্রাহ্মণপাড়া সংসদ সদস্য অ্যাড. আবুল হাসেম খান এমপি।
প্রধান অতিথির বক্তব্যে এড. আবুল হাসেম খান এমপি বলেন ১৯৭৫ সালের এই  দিনে  জাতির পিতা বঙ্গবন্ধু ও তার সহপরিবারে হত্যার মাধ্যমে বাঙালী জাতীকে স্তব্ধ করে দিতে চেয়ে ছিল খুনিরা। বাঙালী জাতি যেন মাথা তুলে দাড়াতে না পারে। অন্যের কাছে সারাজীবন  নিগৃহীত থাকে। ভাগ্যক্রমে বিদেশে থাকায় জাতির জনকের দুই কন্যা বেচে যায়। আজকে জাতির জনকের এক কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী। তার দৃঢ় প্রচেষ্টায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগামীতে তিনি প্রধানমন্ত্রী হলে বাংলাদেশ বিশ্বের দরবারে একটি উন্নত জাতি হিসেবে মাথা তুলে দাড়াবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা বারের সাবেক সভাপতি অ্যাড. আবদুল মুমিন ফেরদৌস, আওয়ামী লীগের  সহ-সভাপতি মেন্টু সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা সারোয়ার খান,  মনিরুল হক, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম সুজন, সাবেক আইন মন্ত্রী আবদুল মতিন খসরুর সহধর্মিনী সেলিমা সেবহান খসরু, আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট শিল্পপতি ইব্রাহিম খলিল, প্রচার সম্পাদক আমজাদ হোসেন মেম্বার, কোষাধ্যক্ষ প্রভাষক রেজাউল করিম চৌধুরী,  যুবলীগের আহবায়ক সুলতান আহামদ, যুগ্ন সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান জহিরুল হক, সাবেক ছাত্রলীগের সভাপতি হাবিব খান চৌধুরী,   শ্রমিকলীগের সভাপতি আনোয়ার হোসেন আনু সর্দার, সাধারণ সম্পাদক গাজী আব্দুল হান্নান, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোস্তবা আলী শাহীন, সিনিয়র সহ-সভাপতি জসিম উদ্দিন জসিম, সাধারন সম্পাদক বিল্লাল হোসেন সরকার, জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য এড. আবদুল আলীম খান, সদর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক আবুল কাশেম মেম্বার, যুগ্ম আহবায়ক আব্দুল জলিল মেম্বার, দুলালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মাসুদ আলম হায়দার, সিদলাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডাঃ আব্দুল কুদ্দুছ, সাধারণ সম্পাদক আব্দুল কাদের বাচ্চু, সাংগঠনিক সম্পাদক মশিউল আলম সোহাগ, মালাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শফিকুল ইসলাম জিতু, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, শশীদল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ছাদেক আহাম্মদ, চান্দলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বাবুল, সাহেবাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক ডাঃ জাহাঙ্গীর আলম,  উপজেলা কৃষকলীগের সভাপতি মজিবুর রহমান, মহিলালীগের আহবায়ক জাহান আরা বেগম, সদস্য সচিব আসমা আক্তার, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মুমিনুল ইসলাম, ছাত্রলীগের সাবেক আহবায়ক ফোরকান আহম্মেদ সবুজ, ছাত্র লীগের সাবেক আহবায়ক কাইউম খান চৌধুরী সহ আওয়ামী লীগের অংগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দসহ ব্রাহ্মণপাড়ার সর্বস্তরের লোকজন।
অনুষ্ঠান শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া শেষে এক কাঙালী ভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

সংবাদ প্রকাশঃ  ১৬-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email