বেড়েছে শাক-সবজি ও মাছ-মুরগির দাম

সিটিভি নিউজ।। বানিজ্য সংবাদ ঃ  সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে শাক-সবজি ও মাছ-মুরগির। সবজিভেদে কেজিতে ১০-২০ টাকা পর্যন্ত দাম বেড়েছে।চড়া রয়েছে মুরগির বাজারও। কেজিতে ২০-৫০ টাকা পর্যন্ত বাড়তি রয়েছে বিভিন্ন মুরগি দাম। তবে দাম কমেছে আদা, রসুন ও পেঁয়াজের।

আর অপরিবর্তিত আছে গরু ও খাসির মাংস, চাল, ডাল, ডিম, আলু, তেল, লবন, চিনিসহ অন্য পণ্যের দাম। শুক্রবার রাজধানীর কাওরানবাজার, রামপুরা, মালিবাগ, খিলগাঁও, শান্তিনগর, মতিঝিল, ফকিরাপুল এলাকা ঘুরে এসব চিত্র উঠে আসে।

কেজিতে ২০টাকা পর্যন্ত বেড়ে এসব এলাকার বাজারে বর্তমানে প্রতিকেজি আকারভেদে পটল বিক্রি হচ্ছে ৪০-৫৫ টাকা, ঝিঙা-চিচিঙা-ধন্দুল ৪০-৬০ টাকা, কাকরোল ৬০-৭০ টাকা, কচুর ছড়া ৫০-৬০ টাকা কেজিদরে বিক্রি হচ্ছে। বাজারে সবচেয়ে বেশি বেড়েছে ধনিয়া পাতার দাম। কেজিতে ৮০ টাকা বেড়ে বর্তমানে প্রতিকেজি ধনিয়াপাতা বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজিদরে। অপরিবর্তিত আছে গরু ও খাসির মাংসের দাম। এসব বাজারে প্রতিকেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৮০-৬০০ টাকা, মহিশের মাংস ৬০০ টাকা, খাসির মাংস ৮০০ টাকা, বকরি ৭৫০ টাকা কেজিদরে বিক্রি হচ্ছে।

কেজিতে ২০-২৫ টাকা বেড়ে বর্তমানে প্রতিকেজি বয়লার বিক্রি হচ্ছে ১৫৫-১৬০ টাকা কেজি দরে,কেজিতে ২০ থেকে বেড়ে প্রতিকেজি লেয়ার ২২০টাকা, সাদা লেয়ার ১৯০ টাকা কেজিদরে। কেজিতে ২০ থেকে ৩০ টাকা পর্যন্ত বেড়ে প্রতিকেজি সোনালি মুরগী বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৮০ টাকা, প্রতিকেজি দেশি মুরগি বিক্রি হচ্ছে ৫৫০ থেকে ৬০০ টাকা কেজিদরে।

তবে মুরগির দাম বাড়লেও অপরিবর্তিত আছে ডিমের দাম। দাম বাড়তি রয়েছে মাছের বাজারে।

সংবাদ প্রকাশঃ  ১২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email