বৃক্ষ মেলায় দাউদকান্দিতে শ্রেষ্ঠ ছাদ বাগানের পুরস্কার পেলেন সাংবাদিক ওমর ফারুক মিয়াজী

সিটিভি নিউজ।।    আক্কাস আল মাহমুদ হৃদয়।। কুমিল্লা থেকে।। =====
সবুজ বাংলাদেশ আর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ছাদ কৃষিকে উৎসাহিত করতে দাউদকান্দি উপজেলায় এবারই প্রথম ছাদ বাগানের তিন কৃষককে পুরস্কৃত করা হয়েছে।  গ্রাম হবে শহর সরকারের এ উন্নয়নে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে আত্যাধুনিক দালান নির্মান হচ্ছে। সেখানে সবুজের সমারহ বিলিন হয়ে পরিবেশের ভারসাম্য হারাচ্ছে। এবারই বৃক্ষ মেলা  উদ্বোধনী অনুষ্ঠানে দেশ সেরা উপজেলা চেয়ারম্যান মেজর অবঃ মোহাম্মদ আলী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিনুল হাসান ঘোষনা দিয়েছিলেন যে, এবার সবুজ বাংলাদেশ আর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে যারা ছাদে কৃষি বাগান যারা গড়ে তুললেছেন তাদের মধ্যে তিনজনকে পুরস্কৃত করবেন।
তাই ছাদ বাগান কৃষিকে গুরুত্ব দিয়ে এবারই প্রথম দালানের ওপর যারা বাগান করেছেন কৃষি অফিসের ৫সদস্যের টিম তাদের ছাদ বাগানে পরিদর্শন করে তিন জনকে বাছাই করেছেন। গতকাল সোমবার পাচদিন ব্যাপী বৃক্ষ মেলায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল অবঃ সুবিদ আলী ভুইয়া এমপি। তিনি প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী তাদেরকে একটি ক্রেষ্ট ও একটি বনসাই গাছের  চারা দিয়ে পুরুস্কৃত করেন।  পরিবেশ রক্ষায় ছাদ বাগানে ২১প্রকারের ফলফলাদি সবুজের সমারহ গড়ে তুলায়, কালের কন্ঠের সাংবাদিক ও কুমিল্লা টিভি সম্পাদক  ওমর ফারুক মিয়াজীকে উপজেলার শ্রেষ্ঠ কৃষি ছাদ বাগানের পুরুস্কৃত করা হয়। এ সময় তিনি তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আসলে শখের বাগান করেছি। গ্রামের সবুজের সমারহ আর সেই আবহাওয়া উপভোগ করতে বাগানে ২১ প্রকারে ফলফলাদির গাছ লাগিয়েছি। আর সবজি তেমন একটা কিনে খেতে হয় না। ধন্যবাদ উপজেলা প্রশাসন ও বৃক্ষ মেলার আয়োজন কমিটি কে আমাকে শ্রেষ্ঠ কৃষি ছাদ বাগানের পুরস্কৃত করায়।
এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা শেখ বিপুল হোসেন বলেন, সবুজ বাংলাদেশ আর স্মার্ট বাংলাদেশ গড়তে হলে প্রতিটা ছাদে কৃষি বাগান গড়ে তুললে হবে।  তিনি আরও বলেন ভবিষ্যতে কৃষি ছাদ বাগানের মালিককে আরও উৎসাহিত করতে পারলে পরিবেশের ভারসাম্য রক্ষা হবে।
এ সময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দাউদকান্দি সার্কেল এএসপি এনায়েত কবির শোয়েব,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আহসান হাবিব, সহকারী কমিশনার(ভূমি)মোঃ জিয়াউর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়ন, মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীর ভূঞা, গৌরীপুর  তদন্ত কেন্দ্রে ইনচার্জ  পরিদর্শক মোঃ আসাদুজ্জামান আসাদ ও গৌরীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নোমান মিয়া সরকার প্রমূখ।সংবাদ প্রকাশঃ ০১০৮২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ