বুড়িচং ইসলামীয়া ছুন্নিয়া মাদ্রাসার শিক্ষকদের বেতন ভাতা বন্ধের অভিযোগ 

সিটিভি নিউজ।।    সৌরভ মাহমুদ হারুন  সংবাদদাতা জানান===
কুমিল্লার বুড়িচং উপজেলা সদরে অবস্থিত  বুড়িচং ইসলামীয়া ছুন্নিয়া আলীম মাদ্রাসার ১১ জন শিক্ষককের বেতন ভাতা বন্ধ করার অভিযোগ উঠেছে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা  আবুল হোসাইনের বিরুদ্ধে। আসন্ন ঈদকে সামনে রেখে বেতন ভাতা বন্ধ হয়ে যাওয়ায়  শিক্ষকদের পরিবার পরিজন নিয়ে আনন্দের ঈদ উৎসবটি বিষাদে পরিণত হতে যাচ্ছে। এমন টাই বললেন অত্র মাদ্রাসার শিক্ষকরা ।এছাড়া অনিয়মের আশ্রয় নিয়ে দুই জন শিক্ষক নিয়োগ প্রদানের ও অভিযোগ করছেন।
  এ নিয়ে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তারের নিকট লিখিত অভিযোগ দাখিল করেন। পাশাপাশি আরো অভিযোগ উঠেছে যে অত্র শিক্ষা প্রতিষ্ঠানে অনিয়মের মাধ্যমে  দুই শিক্ষককে নিয়োগ দিয়েছে। অথচ শিক্ষা প্রতিষ্ঠানেরকেহ জানেনা। শিক্ষকরা আরো অভিযোগ করে বলেন অধ্যক্ষ আবুল হোসাইন বেতন ভাতা বিল সিটের অংশে শিক্ষকদের স্বাক্ষর না নিয়ে নির্দিষ্ট তারিখের পূর্বে ১১ শিক্ষকের স্বাক্ষর না নিয়ে নির্দিষ্ট তারিখের পূর্বে গত সোমবার বিল সিটে ব্যাংকে জমা দিয়ে দেন। অপর দিকে আবুল হোসাইন ব্যাংক কর্তৃপক্ষকে জানিয়ে দেন বিল সীটে যাদের স্বাক্ষর নাই তাদেরকে যেন বেতন প্রদান না করেন। শিক্ষকরা ব্যাংকে গিয়ে এ ধরণের তথ্য পেয়ে হতাশ এবং পরিবার পরিজনদের নিয়ে ঈদ পালন করা অসম্ভব।
এ বিষয়ে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা  আবুল হোসাইন বলেন শিক্ষক নিয়োগ হয়েছিল ২০০৫ সালে। যথাযথ ভাবে নিয়োগ হয়েছিল শিক্ষকদের। অপর দিকে বেতন ভাতা বন্ধের বিষয়ে জানতে চাইলে বলেন  বেতন সিটে   শিক্ষকদের স্বাক্ষর করার জন্য অত্র মাদ্রাসায় দুই দিন ফোন করে তাদেরকে মাদ্রাসায় আনি। তাদের বেতন সিটে স্বাক্ষর দিতে বললে তারা কেউ স্বাক্ষর না দিয়ে চলে যায়। পরে বেতন সিটে যারা যারা স্বাক্ষর দিয়েছে তাদের সীট ১০এপ্রিল রোববার সকালে ব্যাংকে জমা দিয়ে দেই। এবিষয়ে দাতা সদস্য আবদুর রশিদ বলেন শিক্ষক নিয়োগে কোন অনিয়ম হয় নাই।
অপর দিকে মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার এর নিকট শিক্ষকরা একটি লিখিত অভিযোগ দায়ের করেন।  উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার বলেন শিক্ষক নিয়োগের বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। বেতননের বিষয়ে তিনি বলেন এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও অধ্যক্ষের সাথে কথা বলে ব্যবস্থা।সংবাদ প্রকাশঃ ১১০৪২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ