বুড়িচংয়ে মসজিদের নাম নিয়ে বিক্ষোভ মিছিলে হট্টগোল

সিটিভি নিউজ।।    আক্কাস আল মাহমুদ হৃদয়।।সংবাদদাতা জানান ====
কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়নের আনন্দ পুর গ্রামে আনন্দপুর পশ্চিম পাড়া  সালাম শাহ(র:) জামে মসজিদের নাম পরিবর্তন করে শবেবরাত রাতে মসজিদের ভিন্ন নাম দেয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
(৮ মার্চ ২০২৩) বুধবার বিকেলে আনন্দপুর পশ্চিমপাড়া সালাম শাহ(রঃ) জামে মসজিদ ও মাজারের সামনে আছর নামাজের শেষে শতাধিক মুসুল্লি ঐক্যবদ্ধ হয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। উক্ত বিক্ষোভ মিছিলে মসজিদের নাম বিরোধী কয়েকজন লোকের নেতৃত্বে বাঁধাগ্রস্ত করলে চরম উত্তেজনা সৃষ্টি হয়। সঙ্গে সঙ্গে বুড়িচং থানার এসআই মাহাবুব আলম ও এসআই জাহাঙ্গীর আলম সঙ্গীয় ফোর্স এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মসজিদ কমিটির সাবেক সভাপতি মোঃ বাবুল মিয়ার সভাপতিত্বে ও আশিকুর রহমান সাকিনের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বাজারের শরীফের খাদেম সাংবাদিক গাজী মোঃ জাহাঙ্গীর আলম জাবির, মোঃ আবদুল হালিম কালু, মোঃ আবু তাহের, মসজিদ কমিটির সাবেক সাধারণ সম্পাদক মোঃ হোসেন, মাজার শরীফের খাদেম মোঃ আলী মিয়া, মোঃ আয়েতালী, মোঃ আবদুল খালেক, মোঃ জহিরুল  ইসলাম , মোঃ আজাদ, মোঃ খোরশেদ আলম, মোঃ দুলাল হোসেন, মোঃ মুমিনুল ইসলাম, মোঃ আলমগীর হোসেন, মোঃ ইউসুফ মিয়া, মোঃ রবিউল,মোঃ বাবুল মিয়া,শামসু মিয়া, মোঃ আব্দুস সুবহান, মোঃ আবুল কালাম, মোঃ শাহ আলম, মোঃ সাদ্দাম হোসেন, মোঃ মোস্তফা কামাল, মোঃ ইকবাল হোসেন, মোঃ মনির হোসেন, মোঃ আব্দুল হোসেন,মোঃ নূরে আলম সহ আরো অনেকে।
প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করার সময় প্রতিপক্ষের প্রভাষক মোঃ মাহবুব আলম, মোঃ খোরশেদ আলম, মাহবুব আলম, নূরে আলম, আবুল খায়ের, খলিলুর রহমান সহ আরো কয়েকজন নিয়ে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলে বাঁধা দেয়।
 প্রতিবাদ ও বিক্ষোভ সভায় বলা হয় গত শবে বরাত রাতে আনন্দ পুর পশ্চিম পাড়া সালাম শাহ (রা) জামে মসজিদের নামের পরিবর্তন করে পাক পাঞ্জাতন নাম করে বিরিয়ানির প্যাকেট করে। এতে করে ওই এলাকার ধর্মপ্রাণ মুসুল্লিদের মধ্যে বির্তক ও উত্তেজনা সৃষ্টি হয়।
 মাজের খাদেম সাংবাদিক গাজী মোঃ জাহাঙ্গীর আলম জাবির প্রতিবাদ সভায় বলেন,সালাম শাহ(রঃ) মসজিদের নামেই কাগজে কলমে প্রকৃত নাম,পাক পাঞ্জতন নাম বলতে কোনো নামই ছিলো না। হঠাৎ করে এই নামে বিরিয়ানির প্যাকেটে কেন? বিশ বছর যাবৎ আনন্দ পুর পশ্চিম পাড়া সালাম শাহ (রা) নামে মসজিদ চলছে।
স্থানীয় মেম্বার মো: লিটন রেজা বলেন,দীর্ঘদিন ধরে উভয়ের মধ্যে মসজিদের নাম নিয়ে সমস্যা চলমান রয়েছে। সামাজিক ভাবে সমাধানের চেষ্টা করেও সমাধান হয়নি।
স্থানীয় চেয়ারম্যন আব্দুল করিম জানান,আমি ঘটনাটি এই মাত্র শুনেছি। বিষয়টি খোঁজখবর নিচ্ছি।
বুড়িচং থানার ভারপ্রাপ্ত ওসি মোঃ ইসমাইল হোসেন বলেন,ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশের ফোর্স পাঠিয়ে নিয়ন্ত্রণে আনা হয়েছে।ঘটনার বিষয়টি তদন্ত চলছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) সাহিদা আক্তার বলেন,ঘটনার বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে জেনেছি। এ বিষয়টি খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।সংবাদ প্রকাশঃ ০৯০৩২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ