বুড়িচংয়ে ভ্রাম্যমাণ অভিযানে ড্রেজার জব্দ ও সড়কের পরিবহনের চালককে জরিমানা

সিটিভি নিউজ।।   আক্কাস আল মাহমুদ হৃদয়।। বুড়িচং(কুমিল্লা) প্রতিনিধি।।
বুড়িচংয়ের পীরযাত্রাপুর ইউনিয়নের সাদকপুর এলাকায় কৃষি জমি নষ্ট করে গভীর গর্ত করে কৃষিজমি থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে ড্রেজার মেশিন জব্দ করা হয়। একই দিনে বুড়িচং-মীরপুর প্রধান সড়কে বিভিন্ন পরিবহনের কাগজপত্র ত্রুটি থাকায় জরিমানা আদায় করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা হালিমা খাতুন এর নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সামিউল ইসলাম।
জানা যায়,জেলার বুড়িচং উপজেলা পীরযাত্রাপুর ইউনিয়নের সাদকপুর ভূইয়ার বাড়ীর পশ্চিমদিকে বাড়ির প্রবাসী আল আমিন এর কৃষি জমি নষ্ট করে গভীর গর্ত করে কৃষিজমি থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অপরাধে প্রায় ৩০০ ফুট পাইপ ধ্বংস করে জব্দকৃত মেশিন পীরযাত্রাপুর ভূমি সহকারী কর্মকর্তা সাহেস্তা খান ও জয়নাল আবেদিন তত্ত্বাবধানে রাখা হয়েছে। কৃষি জমি নষ্ট করে গভীর গর্ত করে বালু উত্তোলনে স্হানীয় কৃষকেরা তাদের জমি নিয়ে আতঙ্কে আছে। কারণ দীর্ঘ দিন বালু উত্তোলনের কারণে তাদের জমি অনেকটা ঝুঁকিতে রয়েছে।
উল্লেখ্য যে মনির হোসেন মনু (৫৫) তার ছেলে সুমন মিয়া (৩০) দীর্ঘ দিন ধরে বুড়িচং ও ব্রাহ্মণপাড়ার ১০/১২ টি গ্রামে ড্রেজার বসিয়ে অবৈধভাবে ভালু উত্তোলন করে আসছে। তাদের অত্যাচার স্হানীয় লোকজন অতিষ্ঠ। ভয়ে কথা বলতেও পারছে না। তারা এলাকার অনেক কৃষি জমি নষ্ট করেছে। তারা মানুষকে ভয়ভীতি দেখিয়ে এ কাজ দীর্ঘ দিন করে আসছে। উত্তর শ্যামপুরের গোলাম মোস্তফা সহ আরো কয়েকজন এর প্রতিবাদ করলে তাদেরকে প্রাণনাশের হুমকি দেয়। যার কারণে মোস্তফা বুড়িচং থানায় তাদের বিরুদ্ধে একটি অভিযোগ করে। তারপরও তাদের অবৈধ কর্মকান্ড বন্ধ হয়নি।এ ছাড়াও উপজেলা ৯ ইউনিয়নের বিভিন্ন এলাকায় ড্রেজার মেশিন বসিয়ে ভালু উত্তোলন করে আসছে একটি সিন্ডিকেট মহল। এর মধ্যে রযেছে বুড়িচং সদর ইউনিয়নের ইউপি সদস্য মোঃ তাজুল ইসলাম মুকসুদ সহ আরো অনেকে। পুকুর ও জমি ভরাট করে কৃষি জমি নষ্ট করছে এ সিন্ডিকেট মহল। উপজেলা নির্বাহী কর্মকর্তা হালিমা খাতুন এর নেতৃত্বে ২৭ জুন সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সামিউল ইসলাম সহ বুড়িচং থানার পুলিশ সহ ভ্রাম্যমাণ অভিযান করে। অভিযান করার সময় মনির হোসেন মনু ও তার ছেলে সুমন মিয়া পলাতক ছিলো।
অপর দিকে একই দিনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কুমিল্লা-বুড়িচং- মীরপুর সড়কের রাজাপুর ইউনিয়নের বারেশ্বর চৌমুহনীতে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী মোটরসাইকেল, ট্রাক, পিকাপ সহ অন্যান্য যানবাহনে ৭ টি মামলায় মোট ৮,৫০০ টাকা জরিমানা করা হয়।সংবাদ প্রকাশঃ  ২৭-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ