বুড়িচংয়ে  ভিটামিন  ‘এ’ ক্যাপসুল পেয়েছে ৫৪  হাজারের বেশি শিশু

সিটিভি নিউজ।।      বুড়িচং প্রতিনিধি-====
“ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান।” এই স্লোগানকে ধারণ করে কুমিল্লার বুড়িচং উপজেলায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার ( ১২ ডিসেম্বর ) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্থায়ী কেন্দ্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও অস্থায়ী আরও  ৯টি ইউনিয়ন এর বিভিন্ন  কেন্দ্রে ৬মাস থেকে ৫বছর বয়সী শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়।

জানা গেছে, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার ৯টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে অস্থায়ী বিভিন্ন  সেন্টারে এবং স্থায়ীভাবে স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রে মঙ্গলবার ( ১২ ডিসেম্বর ) সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৬ মাস থেকে ১২ মাস বয়সী ৬ হাজার  ৮০০ শত শিশুকে একটি নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪৭ হাজার ২৬৫  শিশুকে একটি লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হয়েছে। এই ক্যাম্পেইনের আওতায় এ উপজেলায় মোট ৫৪ হাজার ৬৫ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর হয়।

ক্যাম্পেইন উদ্বোধনে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর হোসেন মীঠু
স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মোঃ মনিরুল ইসলাম, ডা.মহি উদ্দিন, ডা.মোর্শেদ উদ্দিন খান, ডা. রবিউল হাসান, ডা.সৈয়দ আল মন্সুর, ডা. ফরহাদ আবেদীন ভূইয়া, ডা. গোলাম রব্বানী, ডা. গাজীউল হাসান আজগর,ডা. আব্দুল্লাহ আল মামুন ইপিআই প্রধান মোঃ দেলোয়ার হোসেন, ফার্মাসিস্ট শীতল  চন্দ্র রায় প্রমূখ।

সংবাদ প্রকাশঃ ১২১২২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ