বুড়িচংয়ে বিরল হিংস্র প্রজাতির বানর লোকালয় থেকে উদ্ধার করে বন বিভাগে অবমুক্ত করেন 

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।       সৌরভ মাহমুদ হারুন  সংবাদদাতা জানান ====
কুমিল্লার বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়ন এর কন্ঠনগর গ্রামের লোকালয় থেকে রোববার দুপুরে  স্থানীয় লোকজন ফাঁদ পেতে একটি বিরল হিংস্র প্রজাতির বানর আটক করে।  খবর পেয়ে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার উপজেলা ফরেষ্টার কে নির্দেশ প্রদান করেন বানরটি উদ্ধার করে অবমুক্ত করার জন্য। ফরেষ্টার একেএম লুৎফুল্লা উদ্ধার করে উপজেলার বাকশীমূল ইউনিয়ন এর কালি কৃষ্ণ নগর বন বিভাগে ( বন ভিটে) বানরটি অবমুক্ত করেন।
স্থানীয় কবির হোসেন, নজরুল ইসলাম, মেহেদী হাসান  জানান  উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের কন্ঠনগর ( গোসাইপুর)সহ আশে পাশের ৩ -৪ টি  গ্রামে ৩  বছর আগে পাহাড় বা ভারত সীমান্ত থেকে দুই তিন টা  বানর এসে এ গ্রামে আশ্রয় নেয়। বানর গুলো এলাকার মানুষের বাড়ী ঘরে খাবারের জন্য অত্যাচার ও নষ্ট করত। মানুষের বাড়ির ফল ফুট ক্ষেতের ফসল নষ্ট করত। জমির আলু বেশী পরিমানে ক্ষতি সাধিত করত।  বিশেষ করে পেঁপে গাছের আগা এবং পেঁপে সহ ক্ষতি গ্রস্থ করে আসছে। রোববার দুপুরে কন্ঠনগর গ্রামের আবুল হোসেনের ছেলে মেহেদী হাসান তার বিল্ডিংয়ের ছাদে কলা ও বিভিন্ন খাবার দিয়ে ফাঁদ পাতে এতে দুটি বড় বানর ও দুটি বাচ্চা সহ আসে। এসময় পুরুষ বানরটি ফাঁদে আটকা পড়ে। মেহেদী হাসান আরও জানান এলাকার ৪-৫ টি গ্রামের মানুষ কে বিগত ৩ বছর ধরে অস্তিত্বে রেখেছিল। বানর আটকের খবর পেয়ে এলাকার শত শত নারী পুরুষ দর্শনার্থীরা ভিড় জমাতে থাকে।
বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার সাংবাদিকের মাধ্যমে খবর পেয়ে তিনি বন কর্মকর্তা কে বানরটি উদ্ধারের নির্দেশ প্রদান করেন।
উপজেলা বন কর্মকর্তা একে এম লুৎফুল্লাহ বলেন আমাকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার  আমাকে  জানান পীরযাত্রাপুর ইউনিয়নের কন্ঠনগর গ্রামে স্থানীয় লোকজন একটি বানর আটক করেছে। তিনি আরও জানান নির্বাহী কর্মকর্তা আমাকে নির্দেশ প্রদান করেন বানরটি উদ্ধার করে অবমুক্ত করার জন্য।
তিনি আরও জানান বানরটি বিরল হিংস্র প্রজাতির বানর। আমি এটি উদ্ধার করে বাকশীমূল ইউনিয়ন এর কালি কৃষ্ণ নগর বন বিভাগের বন ভিটে বানরটি অবমুক্ত করি। এসময় বন বিভাগের বিভিন্ন পর্যায়ে কর্মচারী কালি কৃষ্ণ নগর এলাকার গণ্য মাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।সংবাদ প্রকাশঃ ৩১০১২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Print Friendly, PDF & Email