বুড়িচংয়ে জবর দখল করে প্রবাসীর জায়গায় ঘর নির্মানের অভিযোগ 

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।। সৌরভ মাহমুদ হারুন     বুড়িচং ( কুমিল্লা) প্রতিনিধি ।।
রাতের অাধারে জবর দখল করে এক প্রবাসীর জায়গায় ঘর নির্মানের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দিবাগত রাতে জেলার বুড়িচং উপজেলার বারেশ্বর গ্রামের চৌমুহনীর পূর্ব পাশে। এঘটনায় বুড়িচং থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।
স্থানীয় এলাকাবাসী ও প্রবাসীর পিতা জানান জেলার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়ন এর বারেশ্বর গ্রামের অাব্দুর রহিমের কোয়েত প্রবাসী জহিরুল হক বাড়ি নির্মাণ করার জন্য একই গ্রামের কাজী কাশের নিকট থেকে ২শতক জমি ক্রয় করে। যার সাবেক দাগ ৮০৪, হালেদাগ ২১৮৩, দলিল নং-৩৬৫৬, তাং-৬সেপ্টেম্বর ২০২০ইং। একই গ্রামের অায়েত অালীর ছেলে হুমায়ুন কবির কাজী হালিম থেকে প্রায় ২২শতক জমি ক্রয় করে। এ জমি নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ চলছে।
গত মঙ্গলবার দিবাগত রাতে হুমায়ুন কবির গংরা রাতের অাধারে কোয়েত প্রবাসী জহিরুল হকের ক্রয় করা জমবতে জোর পূর্বক দখল করে ঘর নির্মান করে ফেলে। প্রবাসী জহিরুল হকের পিতা অাব্দুর রহিম অভিযোগ করে বলেন হুমায়ুন কবির গংরা তাদের কে বিভিন্ন ভাবে হুমকি ধুমকি দিচ্ছে যাতে তাদের নির্মাণ করা ঘরে পাশে না অাসে।
এদিকে জমির মালিক বারেশ্বর গ্রামের কাজী কাশে জানান অামি অসুস্থ হয়ে ঘরে অাছি বের হতে পারি না। অামি প্রবাসী জহিরুল হকের নিকট ২শতক জমি বিক্রি করেছি ৮- ৯ মাস পূর্বে এবং গত সেপ্টেম্বর মাসে তা দলিল দিয়েছি।
এদিকে বারেশ্বর গ্রামের অাওয়ামীলীগ নেতা ও সাবেক মেম্বার মোঃ অাব্দুল অদুদ বলেন অামি বিষয়টি মিমাংসা করার চেষ্টা করছি। সমস্যাটি সৃষ্টি হয়েছে জমির কোন পাশ দিয়ে কে যাবে দখলে। স্থানীয় গ্রামের অায়েত অালীর ছেলে হুমায়ুন কবির কাজী হালিমের নিকট কয়েক বছর পূর্বে প্রায় ২২শতক জমি ক্রয় করে। একই স্থানে কাজী কাশেশের নিকট থেকে প্রবাসী জহিরুল হক ২শতক জমি ক্রয় করে। এই জমি দখল নিয়ে বিরোধ দেখা দেয় দুপক্ষের মধ্যে। অামি গত ১৪ নভেম্বর তাদের সাথে অালোচনা করে মিমাংসা বৈঠক বসার তারিখ নির্ধারণ করি অাগামী শুক্রবার। কিন্তু এর মধ্যে হুমায়ুন কবির জবর দখল পূর্বক ঘর নির্মান করে।
তার পর ও অামি এলাকাবাসী নিয়ে সমস্যার সমাধান করার চেষ্টা করছি।
এ ব্যপারে হুমায়ুন কবিরের মোবাইল ফোনে বার বার চেষ্টা করে পাওয়া যায়নি।
এঘটনায় প্রবাসী জহিরুল হকের পিতা বুড়িচং থানায় একটি অভিযোগ দায়ের করার প্রস্তুতি নিচ্ছে এ রিপোর্ট লেখা পর্যন্ত।সংবাদ প্রকাশঃ  ১৮১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email