বুড়িচংয়ে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ৪০১,দাখিল ৮৫ এবং কারিগরি(ভোকেশনাল)১৫৭ জন

সিটিভি নিউজ।।     সৌরভ মাহমুদ হারুন  সংবাদদাতা জানান ===== কুমিল্লার শিক্ষা বোর্ডের অধীনে বুড়িচং উপজেলায় এবারের  এসএসসি পরীক্ষায় ৪০টি বিদ্যালয় থেকে ৩হাজার ৪ শত ৬১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। তার মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ৩ হাজর ৩ শত ৩৫ জন। এর মধ্যে ৪০১ জন জিপিএ ৫ পেয়েছে। অপরদিকে শতভাগ পাশ করেছে ৮ টি শিক্ষা প্রতিষ্ঠান।পাশের হার শতকরা ৯৬.৩৫%। এর মধ্যে প্রথম স্হান অর্জন করেছে বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় অর্থাৎ ১১৪ জনের মধ্যে ৭১ জন জিপিএ ৫ সহ শতভাগ পাশ। দ্বিতীয় স্হান অর্জন করেছে ফকির বাজার স্কুল এন্ড কলেজ অর্থাৎ ১৪৬ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ২৫ টি জিপিএ ৫ সহ শতভাগ উত্তীর্ণ। তৃতীয় স্থান অর্জন করে রামপুর উচ্চ বিদ্যালয় অর্থাৎ ৮২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ৯ এি জিপিএ ৫ সহ শতভাগ উত্তীর্ণ হয়েছে। অপরদিকে শতভাগ উত্তীর্ণ হয় লড়িবাগ উচ্চ বিদ্যালয় অর্থাৎ ৬৩ জনে ৬ জন জিপিএ ৫ সহ শতভাগ সাফল্য। হরিপুর আদর্শ উচ্চ বিদ্যালয় ২৪ জন অংশ গ্রহণ করে শত ভাগ উত্তীর্ণ। সোন্দ্রম উচ্চ বিদ্যালয় ৬৯ জনে ৪ টি জিপিএ ৫ সহ শতভাগ সাফল্য।।শ্রীমন্তপুর এম. এ. সাত্তার উচ্চ বিদ্যালয়, কুসুম উচ্চ বিদ্যালয়ে ৬৫ জনে ১১ টি জিপিএ সহ শতভাগ উত্তীর্ণ। পীরযাত্রাপুর উচ্চ বিদ্যালয় থেকে ৮৮ জনে ৮৭ জন উত্তীর্ণ এর মধ্যে ৮ টি জিপিএ ৫ পেয়েছে।
অন্য দিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে সমমান দাখিল পরিক্ষায় বুড়িচং উপজেলার ২৯ টি মাদ্রাসা থেকে ১০৫৩ জন পরিক্ষায় অংশ গ্রহণ করে মোট কৃতকার্য হয়েছে ৮৪৭ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৮৫ জন।এর কোনো মাদ্রাসা শতভাগ  উত্তীর্ণ হয়নি। পাশের হার শতকরা৮০.৪৩%। উল্লেখযোগ্য খাড়াতাইয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা হতে ৬৩ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৯ টি জিপিএ ৫ সহ ৬২ জন উত্তীর্ণ হয়। পাশের হার ৯৮.৪১%। বুড়িচং ইসলামিয়া সুন্নীয়া মাদ্রাসা ৪৩ জন পরীক্ষায় অংশ গ্রহ৷ করে ২ টি জিপিএ ৫ সহ ৪০ জন উত্তীর্ণ হয়। পাশের হার ৯৩.০২%। ময়নামতি ইসলামিয়া দাখিল মাদ্রাসা হতে ২৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ২ টি জিপিএ সহ ২৫ জন উত্তীর্ণ হয়।পাশের হার ৯৬.১৫%। সাদকপুর ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা থেকে ৩১ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ২৪ জন উত্তীর্ণ হয়। পাশের হার ৭৭.৪২ %। কোরপাই কাকিয়ার চড় ইসলামিয়া ফাজিল মাদ্রাসা হতে ৬৫ জন অংশ গ্রহণ করে ১৮ টি জিপিএ সহ ৫৬ জন উত্তীর্ণ। পাশের হার ৮৬.১৬%। ছয়গ্রাম আলিম মাদ্রাসা হতে ২৮ জন পরীক্ষা অংশ গ্রহণ করে ১ টি জিপিএ ১৯ জন উত্তীর্ণ। পাশের হার ৬৭.৮৬%। জগতপুর এ ডি এইচ ফাজিল মাদ্রাসা হতে ৪৪ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ১ টি জিপিএ সহ ৩০ জন উত্তীর্ণ। পাশের হার ৬৮.১৮%।কালাকচুয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা হতে ৭৪ জন অংশগ্রহণ করে ২৩ টি জিপিএ ৫ সহ ৬৬ জন উত্তীর্ণ। পাশের হার ৮৯.১৯%। শ্রীপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা হতে ৩১ জন অংশ গ্রহণ করে ১ টি জিপিএ ৫ সহ ২২ জন উত্তীর্ণ। পাশের হার ৭০.৯৭%, ফকির বাজার ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা থেকে ১৯ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ১২ জন উত্তীর্ণ। পাশের হার ৬৩.১৬%। ভারেল্লা শাহ ইসরাইল কামিল মাদ্রাসা থেকে ৫২ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৮ টি জিপিএ ৫ সহ ৫০ জন উত্তীর্ণ। পাশের হার শতকরা৯৬.১৫। নানুয়ার বাজার ইসলামিয়া দাখিল মাদ্রাসায় ২১ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ১৭ জন উত্তীর্ণ। পাশের হার শতকরা ৮০.৯৫।বাকশীমুল ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা থেকে ৩৭ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৩৪ জন উত্তীর্ণ হয়। পাশের হার ৯১.৮৯%।লড়িবাগ ইসলামিয়া দাখিল মাদ্রাসা হতে ৩৬ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ১ টি জিপিএ ৫ সহ ২৯ জন উত্তীর্ণ হয়েছে। সাদকপুর ইসলামিয়া বালিকা মাদ্রাসা থেকে  ৩৫ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ২ টি জিপিএ সহ ৩২ জন উত্তীর্ণ। পাশের হার ৯১.২৩ %। অপর দিকে উপজেলার ৫ টি কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান(ভোকেশনাল) থেকে ৪৭৭ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ১৫৭ টি জিপিএ সহ ৪৫৭ জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৯৫.৮০ %। এর মধ্যে বুড়িচং সদরে অবস্থিত ফজলুর রহমান মেমোরিয়াল কলেজ অব টেকনোলজি থেকে ২৪০ পরীক্ষার্থীর মধ্যে ১২২ টি জিপিএ ৫ সহ ২৩৪ জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৯৭.০০% যা প্রথম স্হান অর্জন করে।কাকিয়ার চড় আদর্শ কারিগরী উচ্চ বিদ্যালয় থেকে ৫৮ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৪ টি জিপিএ ৫ সহ ৫৫ জন উত্তীর্ণ হয়। পাশের হার ৯৪.৮৩%।হরিপুর আদর্শ উচ্চ বিদ্যালয় হতে ৫৪ জন অংশ গ্রহণ করে ৫২ জন উত্তীর্ণ হয়। পাশের হার ৮৬.২৯%, পূর্বহুড়া উচ্চ বিদ্যালয় থেকে ৮৬ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৩১ টি জিপিএ ৫ সহ ৮৩ জন উত্তীর্ণ হয়,পাশের হার ৯৬.৫১% এবং  শংকুচাইল মডেল টেকনিক্যাল স্কুল থেকে ৩৯ জন অংশ গ্রহণ করে ৩০ জন উত্তীর্ণ হয়। পাশের হার ৮৪.৬২%।
ক্যাপশনঃ-
কুমিল্লা শিক্ষা বোর্ড এর অধীনে বুড়িচং উপজেলার  প্রকাশিত এস এস সি ও সমমানের পরীক্ষায় পীরযাত্রাপুর উচ্চ বিদ্যালয়ের ভালো ফলাফলে আনন্দে উল্লাসিত প্রধান শিক্ষক মোঃ আজহারুল ইসলাম ভূইয়া , সহকারী শিক্ষক, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষার্থী বৃন্দ।   সংবাদ প্রকাশঃ  ২৯-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ