বুড়িচংয়ে ইউপি মহিলা সদস্যকে লাঞ্ছিত করায় চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবাদ সভা

সিটিভি নিউজ।।    আক্কাস আল মাহমুদ হৃদয়।। বুড়িচং (কুমিল্লা)প্রতিনিধি।।

কুমিল্লার বুড়িচং উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহা কামাল তার ইউপি’র মহিলা সদস্য ইশরাত জাহানকে লাঞ্চিত, গালমন্দ ও টানা হেছড়ার করায় সুষ্ঠু বিচারের দাবিতে এক প্রতিবাদ সভা করেন নারী নেত্রীরা।

(১৪ ফেব্রুয়ারি ২০২১) রোববার সকাল ১১ ঘটিকায় জেলার বুড়িচং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পান্না আক্তারের অফিস কক্ষে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ সাবিনা ইয়াছমিনের কাছে উক্ত ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক বিচার চেয়ে আলোচনা করা হয়। উক্ত প্রতিবাদ সভায় ঘটনা বিবারণ তুলে ধরেন অভিযোগ ব্যক্তি ও ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য ইশরাত জাহান, এ সসময় রাখেন কুমিল্লা জেলা পরিষদের মহিলা সদস্য লাভলী আক্তার,বুড়িচং উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পান্না আক্তার,বুড়িচং সদর ইউপি মহিলা সদস্য ফাতেমা আক্তার,রাজাপুর ইউপি মহিলা সদস্য নাছিমা আক্তার,বাকশীমূল ইউপি মহিলা ইয়াছমিন আক্তার,রিংকু আক্তার সহ বুড়িচং উপজেলার ৯ টি ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য ও নারী নেত্রীরা। উক্ত প্রতিবাদ সভার বক্তারা তাদের বক্তব্যে বলেন,বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী সরকার হলেন মহিলা এবং বিভিন্ন প্রশাসন দপ্তরেও মহিলা নিয়োগ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ দেশ উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছে এবং বেশী ভাগ দপ্তরে ও কর্মসংস্থানে মহিলাদেরকে প্রাধান্য দিচ্ছেন।  এ দেশে যদি কোনো মহিলাকে লাঞ্ছিত করা হয় তা মেনে নেওয়া অসম্ভব এবং নেক্কার জনক। আমরা চাই বুড়িচং উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহা কামাল তার ইউপি’র মহিলা সদস্য ইশরাত জাহানকে লাঞ্চিত, গালমন্দ ও টানা হেছড়ার করার অভিযোগটি প্রশাসন সুষ্ঠু তদন্ত করে দ্রুত আইনের আওতায় আনা হোক। শাহ কামাল চেয়ারম্যানকে দ্রুত আইনের আওয়তায় না হয় তাহলে এ প্রতিবাদের আন্দোলন আরো বড় হবে। এর আগে  এ ঘটনায় মহিলা সদস্য বুধবার বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকটে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।(১১ ফেব্রুয়ারি২০২১) বৃহস্পতিবার বিকালে এ ঘটনার প্রতিবাদ ও সুষ্ঠু বিচারের দাবিতে ওই ইউনিয়নের রামপুর গ্রাম সহ বিভিন্ন গ্রামের মেম্বার সাধারণ মানুষ উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আখলাক হায়দার নিকট এসে বিচার প্রার্থী হোন সবাই। এসময় মহিলা সদস্য ইশরত জাহান পুরো ঘটনাটি উপজেলা চেয়ারম্যানের নিকট জানান।এব্যপারে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ সাবিনা ইয়াসমিন প্রতিবাদ সভার নারী নেত্রীদেরকে জানান,অভিযোগটির ভিত্তিতে সুষ্ঠু তদন্তপূর্বক চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেন।

সংবাদ প্রকাশঃ  ১৪২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ