বুড়িচং’এ দু’কিলোমিটার অবৈধ গ্যাস পাইপ লাইন উচ্ছেদ

সিটিভি নিউজ।।      খন্দকার দেলোয়ার হোসেন,কুমিল্লা প্রতিনিধিঃ
কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউন্য়িনের মনিপুর-রুপুদ্দী এলাকায় অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার অভিযোগ এনে বুধবার সকালে বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড’র একটি দল অভিযান চালায়। এসময় প্রায় আড়াই হাজার ফুট পাইপ জব্দ করে। অভিযানের খবর পেয়ে সংযোগকারীরা কর্ম ীরা পালিয়ে যেতে সক্ষম হয়।
সরেজমিন ঘটনাস্থল ঘুরে ও বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড সুত্রে জানা যায়,জেলার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের মনিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশ থেকে একই ইউনিয়নের রুপুদ্দী গ্রামে প্রায় দু’কিলোমিটার দীর্ঘ একটি অবৈধ গ্যাস সংযোগ টানার খবর পেয়ে গতকাল বুধবার সকালে প্রতিষ্ঠানটির ডিজিএম (ভিজিল্যান্স) মোঃ আজহারুল ইসলাম ও ম্যানেজার (বিক্রয়) জিয়াউল হকের নেতৃত্বে একটি দল রুপুদ্দী এলাকায় অভিযান চালায়। এসময় অবৈধ সংযোগকারীরা পালিয়ে যায়। পরে পরিত্যক্ত অবস্থায় সেখান থেকে প্রায় আড়াই হাজার ফুট আড়াই ইঞ্চি মোটা পাইপ সেখান থেকে উদ্ধার করে নিয়ে আসে। স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গ্রামবাসী সাংবাদিকদের জানান, কুমিল্লার চৌয়ারা এলাকার জামাল চৌধুরী নামের এক ঠিকাদারের মাধ্যমে মনিপুর-রুপুদ্দী এলাকায় প্রায় অর্ধশত গ্রাহকের কাছ থেকে রুপুদ্দী খানকায়ে ছালেহীয়া কমপ্লেক্স নামের মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্যরা গ্যাস সংযোগ প্রদানের নামে প্রতিটি সংযোগের নামে ৮০-৯০ হাজার টাকা করে অর্ধ শতাধিক পরিবারের কাছ থেকে বেশ কিছুদিন আগে টাকা নিয়েছিল। গতকাল বুধবার সেই সংযোগ দেওয়ার সময় বাখরাবাদ অভিযান চালিয়ে পাইপ জব্দ করেছে। এদিকে রুপুদ্দী খানকায়ে ছালেহীয়া কমপ্লেক্স নামের মাদ্রাসা কমিটির সভাপতি মোকাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন বলেন,বিষয়টি আমার জানা নেই। আমাকে কেউ বিষয়টি অবহিত করেনি। টাকা লেনদেনের বিষয়টি স্বীকার করে তিনি আরো বলেন, বর্তমান কমিটির সাধারন সম্পাদক মফিজ মৈশান,ডাঃ মফিজুল ইসলাম,আব্দুল খালেক,ফারুক ভূইয়া,হাজী আব্দুল বারেক,এজাজ আহমেদসহ প্রমুখের একটি দল ঠিকাদারের সাথে যোগসাজশে এই অবৈধ সংযোগ টানার কথা তিনি সাংবাদিকদের জানান। সাধারন সম্পদক মফিজুল ইসলামের সাথে বিষয়টি জানতে চেয়ে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও সম্ভব হয়নি মোবাইল বন্ধ থাকায়। অভিযান পরিচালনাকালে ঘটনাস্থলে উপস্থিত বাখরাবাদের ডিজিএম (ভিজিল্যান্স) মোঃ আজহারুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ সংযোগ টানার খবরে রুপুদ্দী গ্রামে অভিযান চালিয়েছি। আমাদের উপস্থিতি টের পেয়ে অবৈধ সংযোগকারীরা বিভিন্ন যন্ত্রপাতি নিয়ে পালিয়ে গেলেও বিপুল পরিমান পাইপ জব্দ করেছি। এব্যাপারে বুড়িচং থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রুজুর কথাও তিনি উল্লেখ করেন।

সংবাদ প্রকাশঃ  ০৪২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ