বুড়িচং এলজিইডির গ্রামীন উন্নয়নের চিত্র

সিটিভি নিউজ।।     গাজী জাহাঙ্গীর আলম জাবির, বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি।।========
দেশের অন্যতম বৃহৎ প্রকৌশল সংস্থা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। বর্তমান কুমিল্লার বুড়িচং উপজেলার দায়িত্বে আছেন পেশাগত অভিজ্ঞ ও চৌকস প্রকৌশলী আলিফ আহমেদ অক্ষর।
বর্তমান সরকারের ভিশন- ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশের মর্যাদা অর্জনের লক্ষ্যে এলজিইডির  মাধ্যমে আর্থ-সামাজিক ও অবকাঠামোগত উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে আধুনিক সোনার বাংলা গড়ার লক্ষ্যে গ্রাম উন্নয়নের মাধ্যমে নাগরিক সুবিধা প্রদানে সরকারের ঘোষিত সকল কর্মসূচির বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন এলজিডি বুড়িচং উপজেলার কর্মকর্তা ও কর্মচারীগণ।
পাশাপাশি দারিদ্র্য বিমোচনের মাধ্যমে জনগণের জীবনযাত্রার মান উন্নয়নেও বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে এলজিইডি বুড়িচং।
একই সাথে কর্ম পরিবেশ উন্নয়নের লক্ষ্যে অফিস প্রাঙ্গনে সৌন্দর্য বর্ধন করা হয়েছে।
 উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত প্রায়  এক বছরে বিভিন্ন ইউনিয়নে নির্মিত পাকা সড়ক ৬.৬০ কি:মি: নির্মিত ইউনিয়ন পাকা সড়ক প্রায় ১৩:৬০ কিলোমিটার, গ্রামীণ পাকা সড়ক প্রায় ২৮ কিলোমিটার, ব্রিজ ও কালভার্ট  ৮টি, উপজেলা কমপ্লেক্সে ৩ টি, বৃক্ষরোপন প্রায় ১০০০ টি, রক্ষণাবেক্ষণ কৃত পাকা সড়ক প্রায় ১৩:৬০ কি:মি:, ভ্রাম্যমাণ রক্ষণাবেক্ষণ দলের মাধ্যমে রক্ষণাবেক্ষণকৃত পাকা সড়ক প্রায় ৮৮ কি:মি:, রক্ষণাবেক্ষণকৃত ব্রিজ ও কালভার্ট ১২ টি, কিলোমিটার, খননকৃত সেচ খাল  ২০কি::মি: ইউনিয়ন ভূমি অফিস ৩ টি,  গ্রামীণ হাট বাজার ৩টি, সরকারি প্রাথমিক বিদ্যালয় ১৬ টি, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ১ টি, সরকারি প্রাথমিক বিদ্যালয় বাউন্ডারী ও ওয়াল নির্মাণ ৫ টি, গ্রামীণ হাটবাজার শেখ ৩ টি,সেলাই মেশিন বিতরণ ১০০ টি। সার্বজনীন সামাজিক অবকাঠামো উন্নয়ন ৪২ কিলোমিটার এবং উপজেলা কমপ্লেক্স সম্প্রচারণ ভবন ৩ টি।
বুড়িচং উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনগণের জীবনযাত্রার মান উন্নয়নে উপজেলা সদরের সাথে সংযোগ সড়কগুলোর মধ্যে যেসব সড়ক/ রাস্তাগুলো এখনো সংস্কার , মেরামত করা হয়নি- সেগুলো দ্রুত সম্পূর্ণ করার জন্য স্থানীয় এমপিসহ সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ করেছেন স্থানীয় এলাকাবাসী।

উপজেলা প্রকৌশলী আলিফ আহমেদ অক্ষর বলেন, আগামী কয়েক মাসের মধ্যে বাদ বাকি সড়ক সমূহ সম্পন্ন হলে যাতায়াতের পথ সুগম হবে এবং উপজেলার জনগণ খাদ্য, বস্ত্র থেকে শুরু করে খুব সহজে  জেলা শহরে ও উপজেলা সদরে এসে  শিক্ষা, চিকিৎসা সেবাসহ নাগরিক সুবিধা নিতে পারবেন। একই সাথে অত্র উপজেলার উন্নয়ন চিত্র বদলে যাবে বলে মনে করেন।।সংবাদ প্রকাশঃ  ০২-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ