বুড়িচংয়ে ফজলুর রহমান মেমোরিয়্যাল উপজেলায় প্রথম স্থান, বুড়িচং মডেল একাডেমির ১২ টি জিপিএ ৫

বুড়িচংয়ে ফজলুর রহমান মেমোরিয়্যাল উপজেলায় প্রথম স্থান, বুড়িচং মডেল একাডেমির ১২ টি জিপিএ ৫, এবং দাখিল পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছে খাড়াতাইয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা,
সিটিভি নিউজ।।  সৌরভ মাহমুদ হারুন  নিজস্ব প্রতিবেদক।।   ===========
সদ্য প্রকাশিত মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন এর খাড়াতাইয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা ।থেকে এবার দাখিল পরীক্ষায় ৬৩ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ১৭ টি জিপিএ ৫ সহ ৬২ জন পাস করে, পাসের হার শত করা ৯৮.৪১। ফলাফল এর দিক মাদ্রাসায় উপজেলা পর্যায়ে প্রথম স্থান অর্জন করে।
ফলে উপজেলার প্রশাসনসহ খাড়াতাইয়া গ্রামের জনগণ সন্তোষ প্রকাশ করেছেে। উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ মিজানুর রহমান জানান, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকের সংকট সহ অব কাঠামোগত সমস্যা রয়েছে। সামগ্রিক রেজাল্টের মান বৃদ্ধি করার লক্ষ্যে তিনি জানান যদি অব কাঠামোগত সমস্যা উত্তরণ করা যেত, তাহলে খন্ডকালীন শিক্ষক দিয়েও আমাদের সমস্যা গুলো সমাধান করতে পারতাম।
পরিশেষে শিক্ষার মান এবং উন্নত মানের ফলাফল উত্তরোত্তর ভালো করার জন্য অবকাঠামুগত সমস্যার সমাধান এবং শিক্ষক ঘাটতি পূরণ জরুরী। যথাযথ কর্তৃপক্ষকে এ বিষয়গুলো গুরুত্ব দেওয়ার জন্য দৃষ্টি আকর্ষণ করছি।

অপর দিকে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এস এস সি ( ভোকেশনাল) পরীক্ষায় বুড়িচং উপজেলা সদরে অবস্থিত ফজলুর রহমান মেমোরিয়াল কলেজ অব টেকনোলজি থেকে এবারের পরীক্ষায় মোট ২৪০ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ১২২ টি জিপিএ ৫ সহ উর্ত্তীণ হয় ২৩৪ জন শিক্ষার্থী। পাসের হার শতকরা ৯৭.৫০℅। বাকি শিক্ষার্থীরা এ গ্রেডে উন্নীত হয়
এই প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোহাম্মদ আবু তাহের ২০১৬, ২০১৮ এবং ২০২২ সালে বিভাগীয় পর্যায়ে পুরস্কৃত হয়েছেন। ২০১৮ সালে অধ্যক্ষ মোহাম্মদ এবং শিক্ষা প্রতিষ্ঠান একই সময়ে বিভাগীয় পর্যায়ে সেরাহন।

এ ফলাফলে উক্ত শিক্ষা প্রতিষ্ঠার অধ্যক্ষ মোহাম্মদ আবু তাহের সন্তোষ প্রকাশ করেন। শিক্ষা প্রতিষ্ঠানটি বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে। এ ফলাফলের পেছনে শিক্ষকদের সুশৃংখল এবং নিয়ম তান্ত্রিক সুদক্ষ পরিচালনা এবং শিক্ষার্থীদের নিয়মানুবর্তিতার জন্যই এই সফলতা। এছাড়াও অভিভাবক এবং শিক্ষার্থীদের পরিশ্রমের ফলে এ ফলাফল অর্জন সম্ভব হয়েছে। তিনি আরো জানান, এই সফলতা কারোর একার নয়, সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই সফলতা অর্জন সম্ভব হয়েছে । তিনি অত্র প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি জানান তাদের জন্যই আমাদের এই সফলতা সম্ভব হয়েছে। এই ফলাফলের ধারাবাহিকতা আগামীতেও আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি সকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন যে তোমরা সুযোগ পেলে বিভিন্ন পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি হতে পারো। তাদের এই ফলাফলের জন্য উপজেলা প্রশাসন ও সন্তোষ প্রকাশ করেছেন।
অপর দিকে বুড়িচং মডেল একাডেমি থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করেন ৮০ জন শিক্ষার্থী এর মধ্যে ১২ টি জিপিএ ৫ সহ মোট উর্ত্তীণ হয়েছে ৭৯ জন শিক্ষার্থী। বাকী উর্ত্তীণ শিক্ষার্থী হল এ গ্রেডে ৪৫ জন, এ মাইনাস গ্রেডে হল ১৫ জন এবং বি গ্রেডে উর্ত্তীণ হল ৭ জন।
জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীরা হলো মোস্তাফিজুর রহমান, অর্জুন কর্মকার, কাজী সানাউল করিম, মোঃ রাসেল, সাজ্জাদ হোসেন, মোঃ আরিফ মোল্লা, আতিকুর রহমান নাঈম, অনিক দাস, আবু কাউসার, প্রনয় চন্দ্র শীল, তানজিনা সুলতানা ও লিজা আক্তার।
বুড়িচং মডেল একাডেমির প্রধান শিক্ষক মোঃ কবির হোসেন বলেন আমাদের মডেল একাডেমির এ ধারা বাহিক সাফল্য এর পিছনের মূল কারন হলো শিক্ষক – শিক্ষার্থীদের, অভিভাবক ও ম্যানেজিং কমিটির মডেল স্ট্রাষ্টের সদস্যদের সার্বিক তত্ত্বাবধানের কারনে এফলাফল সম্ভব হয়েছে। এ সাফল্যের ধারা বাহিকতাঅব্যবহৃত থাকবে এবং ফলাফল সামনে আরও উত্তর উত্তর বৃদ্ধি পাবে।

সংবাদ প্রকাশঃ  ০২-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ