বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও জাতীয় নিরাপত্তার একমাত্র পথ সূফিবাদ : সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও জাতীয় নিরাপত্তার একমাত্র পথ সূফিবাদ : সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী

সিটিভি নিউজ।। প্রেসবিজ্ঞপ্তি।।    বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও জাতীয় নিরাপত্তা রক্ষার একমাত্র পথই হচ্ছে সূফিবাদ বলে মন্তব্য করেছেন  মাইজভাণ্ডার শরীফের সাজ্জাদানশীন সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী মাইজভাণ্ডারী।
১১ জানুয়ারি, ২০২২, মঙ্গলবার, চট্টগ্রাম নগরীর চকবাজারস্থ পশ্চিম কাপাসগোলা মহল্লা কমিটির উদ্যোগে আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামের সার্বিক সহযোগিতায় মাইজভাণ্ডার মন্জিল সংলগ্ন মাঠে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (দ.) উপলক্ষ্যে সুন্নী সম্মেলনে এই মন্তব্য করেন তিনি।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাইজভাণ্ডার শরীফের সাজ্জাদানশীন সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী মাইজভাণ্ডারী বলেন, বিশ্বে যখন শান্তি ও মানবতার লেশমাত্র ছিল না, এমনই এক ক্রান্তিলগ্নে মহান আল্লাহ্ আমাদের প্রিয়নবীকে (দ.) সমগ্র সৃষ্টিকুলের রহমতস্বরূপ প্রেরণ করেন। তিনি তার মহৎ আদর্শে অশান্ত পৃথিবীকে শান্তির নীড়ে পরিণত করেছেন। প্রিয়নবীর (দ.) পর সাহাবায়ে আজমাইন, তাবেঈন, আউলিয়ায়ে কেরামগণ যুগে যুগে প্রিয় নবিজীর (দ.) প্রচারিত শান্তি, সম্প্র্রীতি, ন্যায়, ইনসাফ, সাম্য ও মানবতার ধর্ম ইসলামকে অবিরাম প্রচারনার মাধ্যমে মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন। ইসলামে শান্তি ও সম্প্রীতির একমাত্র প্রেরণা হলো সূফিবাদ।
তিনি বলেন, ইসলামের শান্তি ও উদারতার মূল নির্যাস সূফিবাদ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে। আর বেশি বেশি করে এই ধরনের সম্মেলনের আয়োজন করতে হবে। তিনি সুন্নিয়ত ও সূফিবাদ প্রতিষ্ঠায় আগামীতে প্যারেড গ্রাউন্ডে আরো বড় পরিসরে সু্িন্ন সম্মেলন করার জন্য আহ্বান জানান এবং তাঁর পক্ষ থেকে সকল সহযোগিতা থাকবে বলে উপস্থিত সকলকে আশ্বস্থ করেন।

মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি শাহ্জাদা সাইয়্যিদ মেহবুব-এ-মইনুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন, বাংলাদেশ হাজারো অলি আল্লাহর পুণ্যভূমি এবং মাইজভাণ্ডার শরীফ তাঁর প্রাণ। এটি বিশ্বের অন্যতম আধ্যাত্মিক সাধনার কেন্দ্র। মহান মুক্তিযুদ্ধসহ এ দেশের মাটি ও মানুষের মনে গৌরবের সাথে জড়িয়ে আছে মাইজভাণ্ডার শরীফের নাম। বাংলাদেশসহ সমগ্র বিশ্বে সুফিবাদ তথা শান্তি-সম্প্রীতির বাণী প্রচারে শায়খুল ইসলাম, হযরত সাইয়্যিদ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী মাইজভাণ্ডারী (ক.) অনন্য অবদান রেখেছেন। তারই সুযোগ্য উত্তরসূরী হিসেবে সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। এমনকি যুবকদের দক্ষতা উন্নয়ন ও মনুষ্যত্ববোধের জাগরণে তিনি কাজ করছেন। দেশের সেবায় এবং শান্তি-শৃঙ্খলা ও স্থিতিশীলতা রক্ষায় তার চলমান কার্যক্রম সকলের জন্য অনুসরণীয়। মাহফিল শেষে রাসূলে পাক (দ.)’র প্রতি দরূদ ও সালাম পেশ, বিশ্ববাসীর কল্যাণ, মুসলিম উম্মাহর একতা, দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় বিশেষ মুনাজাত পরিচালনা করেন, সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)। হাজারো আশেকে রাসুল (দ.) মুনাজাতে অংশগ্রহণ করেন।সংবাদ প্রকাশঃ  ১১-০১-২০২২ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email