বিপুলাসার ফ্রেন্ডস্ সার্কেল সমাজকল্যাণ সংঘের ৭ম বর্ষপূর্তি উদযাপন

সিটিভি নিউজ ।।     মোঃ হুমায়ুন কবির মানিক  সংবাদদাতা জানান ====
নানা আয়োজনের মধ্য দিয়ে কুমিল্লার মনোহরগঞ্জে ‘বিপুলাসার ফ্রেন্ডস্ সার্কেল সমাজকল্যাণ সংঘ’ এর ৭ম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে রবিবার দিনব্যাপী বিপুলাসার বাজার সংলগ্ন মাঠে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সকালে উদ্বোধনী অনুষ্ঠানের পর আলোচনা সভা শেষে স্থানীয় শিশু-কিশোর ও প্রবীণদের অংশগ্রহণে ধারাবাহিক ভাবে শিক্ষা ও বিনোদনমূলক বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মধ্যাহ্নভোজের পর স্থানীয় গুণীজনদেরকে আনুষ্ঠানিক ভাবে সম্মাননা স্মারক ও অনুষ্ঠিত প্রতিযোগিতার বিজয়ীদেরকে পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও ‘বিপুলাসার ফ্রেন্ডস্ সার্কেল সমাজকল্যাণ সংঘ’ এর ৭ম বর্ষপূর্তি উপলক্ষ্যে বিকেলে স্থানীয় দুস্থ-অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।
সংগঠনের উপদেষ্টা নুরুল আলম হিরণের সভাপতিত্বে এবং প্রধান উপদেষ্টা মাহফুজুল হক ভূঁইয়া সোহাগ ও নির্বাহী সদস্য শাহাদাত হোসেনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিপুলাসার ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান দুলাল, সাবেক চেয়ারম্যান শরীফ হোসেন, নাথেরপেটুয়া ইউপি চেয়ারম্যান মাষ্টার রুহুল আমিন, বিপুলাসার ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক আহবায়ক মাকছুদুর রহমান, সাবেক সভাপতি রেজাউল হক ভূঁইয়া পেয়ারু, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ফখর উদ্দিন আকন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক মোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান পাটোয়ারী, ইউপি প্যানেল চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরওয়ার জাহান ভূঁইয়া দোলন, সমাজসেবক মহিউদ্দিন পাটোয়ারী, বিপুলাসার আহাম্মদ উল্লাহ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হেদায়েত উল্লাহ হিরণ, সদস্য হারুন অর রশিদ, ফরহাদ হোসেন, আবু জাহের পাটোয়ারী, হারুন শাহনেওয়াজ, প্রধান শিক্ষক কাজী সিরাজ উদ্দিন, বিপুলাসার ফাজিল ডিগ্রি মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা এনায়েত উল্লাহ, তুবা ফ্যাশনের সত্ত্বাধিকারী হেলাল উদ্দিন, মালেক ফ্যাশনের সত্ত্বাধিকারী বেলাল হোসেন, সংগঠনের উপদেষ্টা আব্দুল বাতেন, উপজেলা মুক্তিযোদ্ধা মঞ্চের সভাপতি শিমুল আশরাফ, ইউনিয়ন যুবলীগের সভাপতি ইকবাল মাহমুদ, সহ-সভাপতি জহিরুল হক ভূঁইয়া প্রমুখ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি জাহিদ হোসেন জহির। এসময় স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে বিপুলাসার ফ্রেন্ডস্ সার্কেল সমাজকল্যাণ সংঘের ১৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করা হয়। নবগঠিত কমিটিতে সাহাব উদ্দিন সভাপতি, বেল্লাল হোসেন সিনিয়র সহ-সভাপতি, মোরশেদ আলম রুবেল সহ-সভাপতি, দেলোয়ার হোসেন সাধারণ সম্পাদক, ওমর ফারুক যুগ্ম সাধারণ সম্পাদক, নাইমুল ইসলাম রানা সাংগঠনিক সম্পাদক, খালেদ মাসুদ পাইলট অর্থ সম্পাদক, রাকিবুল হাসান সহকারী অর্থ সম্পাদক, সেলিম মাহমুদ প্রচার সম্পাদক, শাহাদাত হোসেন ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এবং সাইফুল ইসলামকে আইটি সম্পাদক মনোনীত করা হয়। অতীতের ন্যায় আগামী দিনেও সেবামূলক কর্মকান্ড অব্যাহত রাখার প্রতিজ্ঞা করেন নবগঠিত কমিটির সদস্যরা।
উল্লেখ্য, যুবসমাজকে মাদক, সন্ত্রাসসহ যাবতীয় অসামাজিক কার্যকলাপ থেকে বিরত রেখে স্বদেশ প্রেমের চেতনায় উজ্জীবিত করে জনসেবামূলক কর্মকান্ডের দিকে ধাবিত করার লক্ষ্যে ২০১৪ সালের ১৯ ডিসেম্বর বিপুলাসারের উদীয়মান তরুণ প্রজন্মের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় ‘বিপুলাসার ফ্রেন্ডস্ সার্কেল সমাজ কল্যাণ সংঘ’। গত ৭ বছরে সহস্রাধিক রোগীকে রক্তদান, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়করণ, দুস্থ-অসহায় রোগী ও হতদরিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহায়তা, বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ, শীত মৌসুমে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, ঈদে দুস্থ-অসহায়দের মাঝে ঈদবস্ত্র বিতরণ, করোনাকালে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণসহ এলাকায় মাদক-সন্ত্রাস নির্মূলের লক্ষ্যে নিয়মিত ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে আসছে সংগঠনটি। ২০১৯ সালে ইয়াসিন আরাফাত নামে ব্রেইন টিউমার আক্রান্ত এক শিশুর চিকিৎসায় সংগঠনের পক্ষ থেকে লক্ষাধিক টাকা খরচ করা হয়। এছাড়াও প্রতিষ্ঠালগ্ন থেকে নিয়মিত বৃক্ষ রোপণ ও পরিবেশ পরিচ্ছন্নকরণসহ এলাকায় মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধের লক্ষ্যে শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি, ক্রীড়া, বিনোদন ও সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে সংগঠনটি।

সংবাদ প্রকাশঃ  ১৯-১২-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ