বাংলাদেশে প্রথম পুরুষ গাইনী ক্যান্সার বিশেষজ্ঞ (এফসিপিএস) দেবীদ্বারে ডাঃ রতনকে নাগরিক সংবর্ধনা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    এবিএম আতিকুর রহমান বাশার ঃ সংবাদদাতা জানান ===
দেবীদ্বারে ডাঃ মীর্জা মোঃ আসাদুজ্জামান রতন বাংলাদেশে প্রথম পুরুষ গাইনী ক্যান্সার বিশেষজ্ঞ হওয়ার কৃতিত্ব অর্জনে প্রাণ ঢালা সংবর্ধনা প্রদান করল দেবীদ্বারবাসী। বৃহস্পতিবার সন্ধ্যায় দেবীদ্বার থানাগেইট মীর্জা ভাবনে ওই সংবর্ধনার আয়োজন করা হয়।
দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ মীর্জা মোঃ আসাদুজ্জামান রতন জাতীয় ক্যান্সার গবেষণা ইনিষ্টিটিউট থেকে গাইনোকোলজিকেল অনকোলজিতে বাংলাদেশে প্রথম পুরুষ গাইনী ক্যান্সার বিশেষজ্ঞ হিসেবে স্বীকৃতি পাওয়ায় তাকে ওই সংবর্ধনা দেয়া হয়।
স্বাস্থ্য অধিদপ্তর (প্রশাসন)’র সাবেক পরিচালক প্রবীণ চিকিৎসক ডাঃ সামসুল হক’র সভাপতিত্বে এবং এবং ডাঃ মোঃ মোখলেসুর রহমান’র সঞ্চালনায় ডাঃ মীর্জা মোঃ আসাদুজ্জামান রতন’র কর্মজীবন নিয়ে আলোচনা করেন, দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ মঞ্জুর হোসেন, মেডিকেল অফিসার ডাঃ শরীফুল ইসলাম সাকিল, ডাঃ চিন্ময় সাহা, ডাঃ আতাউল মোরশেদ, ডাঃ মহিম ইবনে সিনা, ডাঃ মাহফুজুর রহমান, ডাঃ আরিফুর রহমান মূন্সী, ডাঃ ফারহানা ইসলাম, ডাঃ লিমা সাহা, ডাঃ ইসরাফিল সরকার, ডাঃ মাহবুবা ইসলাম, ডাঃ মোবারক হোসেন খান, ডাঃ শাহজালাল, বীর মুক্তি যোদ্ধা আলহাজ¦ আব্দুল মালেক সরকার, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, কুমিল্লা জেলা পরিষদ সদস্য ও কুমিল্লা উত্তর জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি সিরিন সুলতানা, আওয়ামীলীগ দেবীদ্বার পৌর কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ মশিউর রহমান সুমন, বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)’র উর্ধতন শিল্প নির্দেশিকা শারমিন নিগার, সেচ্ছা সেবক লীগ কুমিল্লা (উঃ) জেলা নেতা সাদ্দাম হোসেন, ছাত্র লীগ উপজেলা আহবায়ক ইকবাল হোসেন রুবেল প্রমূখ।
আলোচকরা বলেন, সকল সফল ও আলোকিত মানুষ জাতির জন্য আশির্বাদ। তেমনি দেবীদ্বারের কৃতি সন্তান ডাঃ মীর্জা মোঃ আসাদুজ্জামান রতন আমাদের গর্বই নয়, দেশের একজন গর্বিত সন্তান। আমরা আশা করি তার শিক্ষা, মেধা, শ্রম, অভিজ্ঞতা মানুষ ও মানবতার সেবায় নিয়োজিত থাকবে। ডাঃ মীর্জা মোঃ আসাদুজ্জামান রতন দেবীদ্বারের অপর কৃতি সন্তান বাংলাদেশ মেডিকেল রিসার্স কাউন্সিল’র সাবেক পরিচালক, বিশিষ্ট চিকিৎসা বিজ্ঞানের গবেষক, বিশেষজ্ঞ , লেখক এবং নিপসম’র প্রতিষ্ঠাতা প্রয়াত প্রফেসর ইমিরিটাস ডাঃ এ,কে,এম কফিল উদ্দিনের নাতী।
আলোচনা শেষে চিকিৎসক, রাজনৈতিক, সামাজিক বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা জানান।
ডাঃ মীর্জা মোঃ আসাদুজ্জামান রতন বলেন, আমার কৃতিত্ব আমার নয়, এটি এদেশের আপামর জনসাধারনের। আমি যেন মানুষ তথা মানবতার সেবায় নিজেকে নিয়োজিত রাখতে পারি তার জন্য সকলের কাছে দোয়া প্রার্থী।

সংবাদ প্রকাশঃ  ২৫-৯-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email