বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক পেলেন দেবীদ্বারের কৃতি সন্তান সিনিয়র সচিব এন,এম জিয়াউল আলম

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।     এবিএম আতিকুর রহমান বাশার ঃ== সংবাদদাতা জানান ===কুমিল্লার দেবীদ্বার উপজেলার বিষ্ণপুর গ্রামের কৃতি সন্তান এন,এম জিয়াউল আলম প্রশাসনে জনসেবা উদ্ভাবন ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ পেয়েছেন।

এন এম জিয়াউল আলম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব। পদক পাওয়ার খবরে নিজ উপজেলা দেবীদ্বারে শুভেচ্ছায় ভাসছেন তিনি। এন,এম জিয়াউল আলম এর পদক ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট দিয়ে তাকে শুভেচ্ছা জানাচ্ছেন শত শত মানুষ।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সঙ্গে এই পুরস্কার পান তিনি। প্রসঙ্গত, ২০১৮ সালে কারিগরি ক্ষেত্রে দলগত শ্রেণিতে জনপ্রশাসন পদকে ভূষিত হন এন, এম জিয়াউল আলম। এর আগে তিনি মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) হিসেবে দায়িত্ব পালন করেছেন। সিলেটের বিভাগীয় কমিশনার থাকাকালীন ২০১২ সালে সিলেট বিভাগের ডিজিটালাইজেশন কার্যক্রমে অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ‘ইনোভেশন অ্যাওয়ার্ড’ নামে জাতীয় পুরস্কার এবং ২০১৩ সালে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জনপ্রশাসন পদকে ভূষিত হন প্রশাসনের এই চৌকস কর্মকর্তা।

এ বছর জনপ্রশাসনে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ৩১ জন কর্মকর্তা ও প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ দেওয়া হয়।

জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে শনিবার বেলা ১১টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সভাপতিত্বে মনোনীতদের হাতে পদক তুলে দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। গণভবন থেকে এই অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রশাসনের ৮৪ ব্যাচের কর্মকর্তা জিয়াউল আলম। তিনি বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), সিলেটের বিভাগীয় কমিশনার, খুলনার জেলা প্রশাসকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

সংবাদ প্রকাশঃ  ২৫-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email