ফোর-জি’র দূর্বল নেটওয়ার্কে দিশেহারা গ্রাহক/ ৪এ সেবা নিয়ে ক্ষুব্ধ গ্রাহক

সিটিভি নিউজ।।    এন এ মুরাদ, মুরাদনগর।।সংবাদদাতা জানান =
দেশের বড় মোবাইল কোম্পানিগুলোর ৬৪টি জেলাতেই ফোরজি সেবা পৌঁছে দেওয়ার কথা বলছে। আর গ্রাহকরাও ফোরজি সেবা পাবার আশায় নতুন করে সিম ও ৪এ সার্পোটের মোবাইল সেট কিনছেন। কিন্তু গ্রাহকের সেই আশা, আশাই থেকে যায়। সামাজিক যোগাযোগের মাধ্যমে অভিযোগ উঠছে মোবাইল কোম্পানীগুলোর বিরুদ্ধে। তারা ৪এ সেবা দেওয়ার কথা বলে ইন্টারনেট প্যাকেজ বিক্রি করলেও গ্রাহক কাংখিত সেবা থেকে বঞ্চিত।
ফোর-জি সেবায় গ্রাহকদের অন্তত সাত এমবিপিএস ডাউনলোড স্পিড পাবার কথা, এক্ষেত্রে গ্রাহক ১৯০ কেবিপিএস/২০০ নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে।
একে ‘স্রেফ প্রতারণা’ বলে মনে করেন ইন্টারনেট ব্যাবহারকারী ভোক্তারা।
সামাজিক যোগাযোগের মাধ্যমে ৪এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করছেন
মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ এলাকার বাসিন্দা মোঃ মারুফ উদ্দিন। তিনি জানান, আমি বাংলা লিংক ও এয়ারটেল ৪এ সিম ব্যবহার করি। প্রতিমাসে বাংলালিংকের ৪এ ইন্টারনেট ৩৪৯ টাকা দিয়ে প্যাকেজ নেই। কোম্পানী আমাকে ৪এ ইন্টারনেট সেবা দিচ্ছে মর্মে আমার কাছ থেকে এই প্যাকেজে সরকারি ভ্যাটসহ ৩৪৯ টাকা নেয়। কিন্তু আমি এর কোন ৪এ সেবা পাচ্ছি না। যেখানে সর্বনিম্ন ৭ এমবিপিএস স্পিড থাকার কথা। সেখানে আমি ১৯০ কেবিপিএস পর্যন্ত ইন্টারনেট স্পিড পাই। এব্যাপারে ১২১ কাস্টমারসার্ভিসে কথা বললে তার আমাকে বলছেন কাজ চলিতেছে ঠিক হয়ে যাবে। যা গত ৬ মাস পূর্বে থেকে বলে আসছে। ইন্টারনেট সেবার নামে কোম্পানির এমন এমন প্রতারণায় আমি দিশেহারা। কোন উপায়ন্তর দেখছিনা এখন ভাবছি ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাদের বিরুদ্ধে মামলা করিব।
কোম্পানীগঞ্জ কলেজ সুপার মার্কেটের ব্যবসায়ী আল আমিন জানান, ফোরজি স্পিড বহুদূরের কথা। কথা বলার জন্য গ্রামীণ সিমের কোন নেটই পাওয়া যায়না।
সংগীত বিভাগের শিক্ষার্থী সৌরভ কুমার জানান, আমি বাংলালিংক ব্যাবহার করি সিমকে “অনলি ফোরজি” করে রাখছি তারপরও ফোর-জির সন্তুষজনক সেবা পাচ্ছিনা।

সূত্রে জানাযায়, ২০১৮ সালের জানুয়ারিতে যখন ফোরজি মোবাইল নেটওয়ার্ক চালু হয়, তখন দেশের মোবাইল কোম্পানিগুলো বলেছিল, এই নেটওয়ার্কে গ্রাহকরা সুপার ফাস্ট ডাউনলোডিং, মিউজিক স্ট্রিমিং পাওয়া যাবে। সেই সঙ্গে ফুল এইচডি ভিডিও স্ট্রিমিং সুবিধা উপভোগ করতে পারবেন গ্রাহক।
এছাড়া ফোরজির মাধ্যমে নিখুঁত ভিডিও কলিং সুবিধাও পাবার কথা গ্রাহকের।
বিটিআরসির ২০১৯ সালের সর্বশেষ হিসাব অনুযায়ী, দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা নয় কোটি ২০ লাখ মানুষ। এদের মধ্যে সাড়ে আট কোটির বেশি গ্রাহক ইন্টারনেট ব্যবহার করেন মোবাইল ফোনের মাধ্যমে। এই মোবাইল ফোনে ইন্টারনেট ব্যাবহার কারীর একটা অংশ রয়েছে গ্রামগঞ্জে। গ্রামের ভীতর গেলে কোনরকম টেনেহেচড়ে থ্রীজি পাওয়া যায়। উপজেলার প্রত্যেক এলাকায় নেটওয়ার্ক নিয়ে এমন সমস্যা রয়েছে।সংবাদ প্রকাশঃ  ১২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ