প্রধানমন্ত্রীর জন্মদিনে কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজে নানা আয়োজন

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ঐতিহ্যবাহী কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজে কেক কাটেন ও ‘একটি বাংলাদেশ’ শিরোনামে দেয়ালিকা উন্মোচন করেন কলেজ অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন।

সিটিভি নিউজ।।  এম. এইচ মনির   নিজস্ব প্রতিবেদক  জানান============
কুমিল্লার ঐতিহ্যবাহী শিক্ষাঙ্গন কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজে একজন সফল রাষ্ট্রনায়কের কর্মময় জীবন নিয়ে আলোচনা, কেককাটা, মিলাদ ও দোয়া এবং বিশেষ দেয়ালিকা প্রকাশসহ বর্ণিল আয়োজনে জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন। বুধবার (২৮ সেপ্টেম্বর) বেলা ২ টায় কলেজ মিলনায়তনে আয়োজিত আলোচনা ও অনুষ্ঠানে কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা অংশ নেন।
এ সময় কলেজ অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন বলেন, ১৯৪৭ সালে পাকিস্তান রাষ্ট্রের অভ্যুদয়ের পরে বাংলার পরাধীন মানুষের ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের মাধ্যমে তিনি বাঙালিকে উপহার দিয়েছেন স্বাধীনতা, প্রথম স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে পাওয়া বিধ্বস্ত বাংলাদেশ হবে সোনার বাংলা। ১৯৭৫ সালের ১৫ আগস্টের দুঃসংবাদ সহ্য করে প্রায় ছয় বছর প্রবাসজীবন যাপন করে ১৯৮১ সালের ১৭ মে দেশে প্রত্যাবর্তন করেন শেখ হাসিনা। তিনি এসেই বাংলাদেশের মানুষের কল্যাণে নিবেদিত হন। আজ আমরা দেখি, তাঁর সেই স্বপ্ন পূরণ করতে চলেছেন তাঁরই সুযোগ্য কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা। তিনি অভূতপূর্ব উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করতে চলেছেন। তাঁর উন্নয়নের কারণে বাংলাদেশ আজ বিশ্বমানচিত্রে গৌরবের আসনে অধিষ্ঠিত।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কলেজ ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের অংশ গ্রহণে রচিত
‘একটি বাংলাদেশ’ শিরোনামে দেয়ালিকা উন্মোচন করেন কলেজ অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন। দেয়ালিকা প্রকাশে সার্বিক তত্বাবধানে ছিলেন সমাজকর্ম বিভাগের প্রভাষক রেজোয়ানা আক্তার। পরে আলোচনা সভায় বক্তব্য রাখেন শিক্ষক পরিষদের সম্পাদক লুৎফুর নাহার লাকী, অর্থনীতি বিভাগের প্রভাষক নারগীস আফরোজ, বাংলা বিভাগের প্রভাষক আবু নায়ীম আল মামুন,গনিত বিভাগের প্রভাষক কাজী মোহাম্মদ ফারুক, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রদর্শক মোহাম্মদ মনির হোসেন। আলেচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মঙ্গল কামনায় দোয়া ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক মোহাম্মদ আবদুল হান্নান । অনুষ্ঠান সঞ্চালনা করেন চারু ও কারু কলা বিভাগের প্রভাষক ঝুমুর দাশ। পরে শিক্ষক-শিক্ষার্থীরা মিলে প্রধানমন্ত্রীর জন্ম দিনের কেক কাটেন।   সংবাদ প্রকাশঃ  ২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ