প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারিতে ভর্তি, ২৫ নভেম্বর আবেদন শুরু

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।। ২০২২ শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি স্কুলগুলোতে ভর্তির জন্য অনলাইন আবেদন গ্রহণ শুরু হচ্ছে আগামী ২৫ নভেম্বর। সরকারি স্কুলের পাশাপাশি এবার বেসরকারি স্কুলেও কেন্দ্রীয়ভাবে লটারির আয়োজন করা হবে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে এক সভায় প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তি নিয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।

আগামী ৮ ডিসেম্বর পর্যন্ত আবেদন কার্যক্রম চলবে বলে ওই সভায় জানানো হয়েছে। টেলিটকের মাধ্যমে ভর্তি ফি, লটারি ও ফল প্রকাশ করা হবে।

সভার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, প্রথমবারের মতো সব শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি লটারি কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠিত হবে। সরকারি স্কুলে ভর্তির লটারি ১৫ ডিসেম্বর ও বেসরকারি স্কুলের লটারি ১৯ ডিসেম্বর আয়োজন করা হবে। বেসরকারি স্কুলে ২১ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি করানো হবে।

কর্মকর্তারা জানান, অধিদফতরের সিদ্ধান্ত মন্ত্রণালয়ের পাঠানোর পর ভর্তি নীতিমালা প্রকাশ করা হবে।

সংবাদ প্রকাশঃ ১১১১-২০২১ খ্রীষ্টাব্দ (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like See More =আরো বিস্তারিত জানতে= লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email