প্রণব মুখার্জির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রফেসর ড. এমরান কবির চৌধুরী

সিটিভি নিউজ।।    প্রেস বিজ্ঞপ্তি   ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।
ভারতের সাবেক রাষ্ট্রপতি উপমহাদেশে রাজনীতির প্রবাদ পুরুষ, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু প্রণব মুখোপাধ্যায় এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের -।
উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী আজ এক শোকবার্তায় প্রণব মুখার্জির আত্মার শান্তি কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
তিনি শোক বার্তায় বলেন, প্রণব মুখার্জি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতি ও বাংলাদেশ স্বাধীনতার সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছেন। মহান মুক্তিযুদ্ধে তাঁর অকৃত্রিম অবদান মুক্তিকামী বাঙালি শ্রদ্ধাভরে স্মরণ করবে।
উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী আরও বলেন, প্রণব মুখার্জি শুধু ভারতের সাবেক একজন রাষ্ট্রপতিই নন, তিনি প্রতিবেশীর প্রতি চরম সহানুভূতিশীল ও দায়িত্ববান একজন রাজনৈতিক বোদ্ধাও বটে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি ছিল তাঁর অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধাবোধ। তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের দুর্যোগ-দুর্বিপাকে প্রণব মুখার্জিকে একজন অকৃত্রিম বন্ধু ও নির্ভরযোগ্য অভিভাবক হিসেবেই আমরা পেয়েছি। তিনি দায়িত্বপূর্ণ অভিভাবকের ন্যায় বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসুরী, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদেরকে ¯েœহ-মমতা ও দায়িত্বশীলতার চাদরে আবদ্ধ করে রেখেছিলেন। তাঁর মৃত্যুতে ভারত একজন যোগ্য ও দেশপ্রেমিক রাজনীতিবিদকে হারালো, আমরা হারালাম নির্ভরযোগ্য ও অকৃত্রিম এক বন্ধুকে। তাঁর নেতৃত্বের দৃঢ়তা, রাজনীতির বিশ্লেষণী ক্ষমতা এবং বাংলাদেশ ও এ দেশের জনগণের প্রতি সহমর্মিতা অবিস্মরণীয় হয়ে থাকবে। আমাদের হৃদয়ে তিনি উজ্জ্বল নক্ষত্রের ন্যায় সর্বদা আলোক স্ফুরণ ও প্রেরণা যোগাবেন।   সংবাদ প্রকাশঃ  ০১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ