পুলিশে শুদ্ধি অভিযান চলছে: আইজিপি

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।     পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ জানিয়েছেন, পুলিশ বাহিনীকে দুর্নীতিমুক্ত করতে শুদ্ধি অভিযান চলছে। বলেন, আমরা নিজেদের ঘরের ভেতর থেকেই শুদ্ধি অভিযান শুরু করতে চাই। আমরা চেষ্টা করছি আগে নিজেদের ঘরকে শুদ্ধ করতে দুর্নীতিমুক্ত করতে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।
শুক্রবার (০৮ জানুয়ারি) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ মহাপরিদর্শক আরও বলেন, শুরুতে মোটিভেশনাল অ্যাক্টিভিটিস এবং ডিসিপ্লিন নিয়ে কাজ করছি। আর দ্বিতীয় হচ্ছে পুলিশে ‘ব্রুটালিটি’ বা নিষ্ঠুরতা আমরা চাই না। আমরা চাই না পত্রপত্রিকায় পুলিশের ব্রুটালিটি নিয়ে খবর ছাপা হোক। আমরা খবর হতে চাই না। বলেন, পেশি শক্তি নয়, আইন প্রয়োগের মাধ্যমে সমাজের পরিস্থিতি স্বাভাবিক রাখা যায় এবং  জনগণকে সেবা দেওয়া যায়।
সাংবাদিকদের উদ্দেশে বেনজীর আহমেদ বলেন, “ভালো কাজের উৎস চাই এবং যে সদস্য খারাপ কাজ করবেন তা বস্তুনিষ্ঠভাবে তুলে ধরবেন।”
আগামীতে বাংলাদেশের অর্থনীতিসহ সবদিকেই এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, গণতান্ত্রিক সমাজব্যবস্থায় ভিন্নমত থাকবে কিন্তু দেশ গঠনে সবাইকে এগিয়ে আসতে হবে। আমরা এমন কোনো খারাপ কাজ করব না যাতে আমাদের ক্ষতি হয়। এ ছাড়া বাহিনীর কেউ অপরাধ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান।
অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বাহিনীর কেউ চাঁদাবাজি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া মাদকের প্রসঙ্গে তিনি বলেন, মাদকের বিরুদ্ধে আমরা কঠোরভাবে কাজ করছি। পুলিশের মধ্যে যদি কোনো মাদকসেবী থাকে তাহলে তাকে বাহিনী থেকে বের করে দেওয়া হচ্ছে।
অনুষ্ঠানে অতিথি হিসেবে আর‌ও উপস্থিত ছিলেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, ক্র্যাবের সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু।সংবাদ প্রকাশঃ  ৮২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email