পথের কুকুরের প্রতি অন্যরকম ভালবাসা দেখালেন শিক্ষানবীশ আইনজীবী মিম

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    দিনাজপুর জেলা প্রতিনিধি নয়ন ॥ করোনা ভাইরাস সংক্রমন ও লক ডাউন অবস্থায় খাদ্য সংকটে ভুগছেন এমন বেওয়ারীশ কুকুরের প্রতি খাদ্য সরবরাহ করে অন্যরকম ভালবাসা দেখালেন দিনাজপুর জেলার শিক্ষানবীশ আইনজীবী মিম ।

তুমি বরং কুকুর পোষ, প্রভুভক্ত খুনসুটিতে কাঁটবে তোমার নিবিড় সময়-রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহর একটি কবিতার প্রথম দুটি চরণ। আসলে প্রাণীদের মধ্যে কুকুর খুবই প্রভুভক্ত একথা আমরা সবাই জানি। কুকুর মালিকের জন্যে জীবনও বিলিয়ে দিতে পারে। পৃথিবীতে এমন দৃষ্টান্ত একেবারে কম নেই। এসব কারণেই হয়তো কুকুরের প্রতি মানুষের একটি আজন্ম অকৃত্রিম ভালোবাসা রয়েছে।

সেই ভালবাসা দেখিয়েছেন দিনাজপুরের সদর উপজেলার ঈদগাঁ আবাসিক এলাকার এ্যড. গোলাম ফারুক এর কন্যা আইন বিভাগ নিয়ে অনার্স-মস্টার্স শেষ করে শিক্ষানবীশ আইনজীবী ফারহা আলিম মিম ,তিনি করোনাভাইরাস প্রতিরোধে লক ডাউন অবস্থায় খাদ্য সংকটে ভুগছেন এমন বিভিন্ন জায়গার পথের কুকুরদের গতবছর করোনা ভাইরাসের প্রথম ধাপ থেকে ঘুরে ঘুরে খাওয়া দেয়ার কার্যক্রম একাই চালিয়ে যাচ্ছেন ।

শিক্ষানবীশ আইনজীবী ফারহা আলিম মিম বলেন , করোনা ভাইরাসের আক্রমন থেকে রক্ষা পেতে সারদেশের ন্যায় দিনাজপুরেও অফিস আদালদ, কোট কাচারি দোকান পাট, ব্যবসা প্রতিষ্ঠান, বাজার, হোটেল রেস্তোরা, বেকারীসহ সকল প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। মানুষ করোনা থেকে রক্ষা পেতে ঘরে ঘরে অবস্তান করছে। আর এতে করে বেওয়ারীশ কুকুর গুলো খেতে পারছেনা। লক ডাউন অবস্থায় তারা খাদ্য সংকটে ভুগছেন বিভিন্ন জায়গার পথের কুকুর তারা অভুক্ত থেকে যাচ্ছে। অথচ এই কুকুর গুলোই উৎকৃষ্ট খাওয়ার খেয়ে শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখে। তাই মানুষের পাশাপাশি পরিবেশের রক্ষায় প্রাণীকুলও রক্ষা করা জরুরী।

এলাকা বাসি বলেন , এখনো প্রানীদের প্রতি ভালোবাসার মানুষ আছে এবং নিজ নিজ স্থান থেকে সাধারন মানুষকে এগিয়ে এসে মিম এর সহযোগীতার অনুরোধ জানান ।

সংবাদ প্রকাশঃ  ০৭২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email