নেত্রীর দূরদর্শীতায় করোনা পেন্ডামিক আমাদের অগ্রগতিকে থামাতে পারেনি-এমপি বাহার

ক্যাপশন: গতকাল বুধবার সকালে কুমিল্লা টাউন হল মাঠে আয়োজিত প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ এর উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি ।
সিটিভি নিউজ ।।  এম এইচ মনির     নিজস্ব প্রতিবেদক  জানান ===
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, “ আমাদের প্রধানমন্ত্রীর দূরদর্শী সিদ্ধান্তের ফলে করোনা পেন্ডামিক আমাদের অগ্রগতিকে থামাতে পারেনি। প্রাণিসম্পদ খাতে যে বৈপ্লবিক পরিবর্তন এসেছে ,তা জাতি গঠনে ভূমিকা রাখছে। আমাদের বয়স্ক, গর্ভবতী মায়েরা এবং শিশুরা যদি পুষ্টিকর খাবার না পায়, পর্যাপ্ত মাছ মাংস না পায়, তাহলে তাদের মধ্যে রোগপ্রতিরোধ ক্ষমতা সৃষ্টি হবে না। তাদের মধ্যে মেধা ও সৃজনশীলতার বিকাশ ঘটবে না জাতিরজনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা ২০৪১ সালের সমৃদ্ধ বাংলাদেশ গড়ার যে ভিশন নিয়ে কাজ করছেন এর সফল বাস্তবায়ন হচ্ছে আমাদের কুমিল্লায়। জ্ঞাননির্ভর বাংলাদেশ গড়তে আমাদের সন্তানদের সুস্থ সুন্দরভাবে গড়ে তুলতে হবে। একজন মানুষ সুস্থভাবে বেড়ে উঠতে প্রোটিনের চাহিদা গুরুত্বপূর্ণ। প্রোটিনের চাহিদা পূরণে কুমিল্লা আজ মাছ-মাংস ও ডিম উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। বিশে^র সবচেয়ে ঘনবসতিপূর্ণ জেলা হয়েও খাদ্য উৎপাদনে এগিয়ে রয়েছে কুমিল্লা। আমরা নিজেদের খাদ্য চাহিদা মিটিয়ে দেশের অনান্য জেলায় খাদ্যের জোগান দিচ্ছি। একসময় কোরবানীর গরুর জন্য ভারতের সীমান্তের দিকে তাকিয়ে থাকতে হতো, এখন দেশে উৎপাদিত পশুই আমাদের চাহিদা মেটাতে যথেষ্ঠ। ”
গতকাল বুধবার (১৬ ফেব্রয়ারী) সকালে কুমিল্লা টাউন হল মাঠে আয়োজিত প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ এর উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এসব কথা বলেন। এসময় উপজেলা পরিষদ এর সদস্য জনপ্রতিনিধি ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।
আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো.নজরুল ইসলাম, সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস-চেয়ারম্যান এড. হোসনেয়ারা বকুল, কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুমন ভৌমিক। এছাড়া খামারীদের পক্ষে বক্তব্য রাখেন মো, জাকারিয়া। এসময় উপজেলা কৃষি কর্মকর্তা আউলিয়া খাতুন ,উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা ফরহাদ হোসেন সহ অনান্যরা উপস্থিত ছিলেন। টাউন হল মাঠে দিনব্যাপি প্রদর্শনী ২০২২-এ ৪০ টি স্টলে প্রদর্শিত হয় উন্নত ষাঁড়, অধিক দুধ প্রদানকারী ফ্রিজিয়ান গাভী ও জার্সি গাভী, উন্নত ও দেশি জাতের ছাগল ও ভেড়া, হাস, মুরগী, সোনালী মুরগী, জার্মান সেপার্ড ডগ, কার্পেট ডগ, গৃহপালিত গয়াল, তিতির, কোয়েল ও উন্নত জাতের কবুতর, দধি, দুধ, ঘি-মাখন, পনির মিষ্টি, দুধ ও মাংসের তৈরি বিভিন্ন ধরনের সুস্বাদু খাবার উন্নত প্রাণিসম্পদ প্রযুক্তি, পশু-পাখির উন্নত চিকিৎসা সরাঞ্জাম, বায়োগ্যাস ও পাখির খাদ্য। দিনব্যাপি প্রদর্শনী শেষে বিকেলে সমাপনী অনুষ্ঠিত হয়।

সংবাদ প্রকাশঃ  ১৬-০২-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ