নাসিক নির্বাচন : আইভীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তৈমুরের

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার।
শুক্রবার রাতে তৈমুর আলম খন্দকারের প্রধান নির্বাচনী এজেন্ট ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দাখিল করেন।
লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, বেলা ২টার পর থেকে মাইকিং করার বিধান থাকলেও আইভীর নৌকা প্রতীকের পক্ষে প্রতিটি ওয়ার্ডেই সারা দিন মাইকিং করা হচ্ছে। নির্বাচন কমিশনের নিয়মবহির্ভূত মাপে নৌকার ফেস্টুন তৈরি করে শহরের বিভিন্ন স্থানে লাগানো হয়েছে।
আইভী মেয়র না হওয়া সত্ত্বেও পুলিশ প্রটোকলে বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন- উল্লেখ করে অভিযোগে আরও বলা হয়েছে, শুক্রবার নবীগঞ্জের ২৩ নম্বর ওয়ার্ডের কাবিলের মোড়ে জনসভা করার জন্য বড় করে স্টেজ নির্মাণ করেছেন এবং সিটি করপোরেশনের কর্মচারীদের নির্বাচনী প্রচারকাজে লাগাচ্ছেন।
অভিযোগে আরও উল্লেখ করা হয়েছে, আইভীর নৌকা প্রতীকের পক্ষের লোকজন স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকারের হাতি প্রতীকের পোস্টার ছিড়ে ফেলছেন। লক্ষীনারায়ণ আখড়া, বন্দর খেয়াঘাট, নিতাইগঞ্জসহ প্রায় ২০টি স্থানে রাস্তার ওপর নৌকা প্রতীকের বড় বড় তোরণ আলোকসজ্জাসহ নির্মাণ করা হচ্ছে। পাইকপাড়া শাহ সুজা রোডে নৌকা প্রতীকের তিনটি ক্যাম্প নির্মাণ করা হয়েছে।
এসব বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য এ টি এম কামাল রিটার্নিং কর্মকর্তার প্রতি আহ্বান জানান তিনি।
এ বিষয়ে এ টি এম কামাল বলেন, নৌকার প্রার্থী আইভীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। এর আগেও আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ দেওয়া হলে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।
তবে অভিযোগ অস্বীকার করে সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আচরণবিধি মেনে তিনি প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে, তা সত্য নয়। বরং তৈমুর আলম খন্দকার আচরণবিধি লঙ্ঘন করে মাইক ব্যবহার করছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান বলেন, স্বতন্ত্র মেয়র প্রার্থী আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে।

সংবাদ প্রকাশঃ  ০৯-০১-২০২২ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email