নাশকতার পরিকল্পনা দেবীদ্বারে বিএনপির ৭ নেতাকর্মী গ্রেফতার

সিটিভি নিউজ।। এবিএম আতিকুর রহমান বাশার,      দেবীদ্বার(কুমিল্লা) প্রতিনিধি/============
কুমিল্লার দেবীদ্বারে নাশকতা পরিকল্পনার অভিযোগে বিএনপি ও সহযোগী সংগঠনের ৭ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আজও গতকাল মধ্য রাতের দিকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, সুলতানপুর গ্রামের (ওয়াজ উদ্দিন ভূঁইয়া বাড়ির) মৃত: ইব্রাহীম খলিলের ছেলে ৬নং ফতেহাবাদ ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক মো. জসিম উদ্দিন (৪২), চরবাকর গ্রামের (মধ্যপাড়া, মুক্তি রাজ্জাকের বাড়ীর) শফিকুল ইসলামের ছেলে জাফরগঞ্জ ইউনিয়ন যুবদলের সদস্য মো. সোহেল আহমেদ (২৫), দেবীদ্বার পৌর এলাকার ছোট আলমপুর (হাজী রৌশন আলী বাড়ীর) মৃত: আবুল কাসেমের ছেলে দেবীদ্বার পৌর ছাত্র দলের সাধারন সম্পাদক মো. জসিম উদ্দিন (২২), ভবানীপুর গ্রামের (রশিদ মেম্বারের বাড়ীর) মৃত: আব্দুর রশিদের ছেলে বড়শালঘর ইউনিয়ন বিএনপির সদস্য সচিব মো. জাহাঙ্গীর আলম (৪৫), ধামতী গ্রামের আব্দুল মালেকের ছেলে ধামতী ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের সাবেক মেম্বার ও ইউনিয়ন বিএনপির যুগ্ম-আহবায়ক মো. রফিকুল ইসলাম (৫০), ধামতী গ্রামের পিতা মৃত: ওয়াজ উদ্দিন ছেলে ধামতী ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের সাবেক মেম্বার ও ইউনিয়ন বিএনপির যুগ্ম- আহবায়ক আবু তাহের (৪৫), সুর্যপুর গ্রামের মনিরুজ্জামানের ছেলে ভাণী ইউনিয়ন যুবদলের যুগ্ম- আহবায়ক মোহাম্মদ আবু কাওসার ভূঁইয়া (২৫)।

পরে ৭ জন বিএনপির নামধারী ও অজ্ঞাতনামা ৩০ নেতাকর্মীর বিরুদ্ধে দেবীদ্বার থানায় নাশকতা ও পরিকল্পনার অভিযোগে মামলা করেন উপপরিদর্শক (এসআই) মো. রেজওয়ানুল ইসলাম। বিষয়টি মঙ্গলবার দুপুরে দেবীদ্বার থানার ওসি কমলকৃষ্ণ ধর নিশ্চিত করেছেন।

ওসি জানান, বিএনপির অবরোধ ও হরতালকে কেন্দ্র করে বিদ্যুৎ কেন্দ্র ও সরকারি স্থাপনায় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে নাশকতার পরিকল্পনা করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এমন সময় রাতে টহল পুলিশ টের পেয়ে তাদের গ্রেফতার করে। পরে পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে। গ্রেফতারকৃতদের সংশ্লিষ্ট বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

এদিকে, মঙ্গলবার সকাল থেকে সারা দেশে শুরু হয়েছে বিএনপির ৭২ ঘন্টা অবরোধ কর্মসূচী। তবে প্রথম দিনেই দেবীদ্বারে এর তেমন কোনো প্রভাব পড়েনি। ভারী যানবাহন ছাড়াও সবকিছু চলাচল ছিল স্বাভাবিক। আর দোকানপাট ও অফিসপাড়ায় স্বাভাবিক নিয়মে কাজ করতে দেখা গেছে। এরপরও মানুষের জানমালের নিরাপত্তা দিতে গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে পুলিশ সদস্যদেরও সতর্ক অবস্থানে দেখা গেছে।

সংবাদ প্রকাশঃ ৩১১০২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ