নারায়নগঞ্জে পুলিশের ধাওয়ায় যুবক নিহতের ঘটনায় মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ সিটির বন্দরে পুলিশের ধাওয়ায় ডোবায় লাফিয়ে পড়ে যুবক নিহতের ঘটনায় দায়েরকৃত হত্যা মামলায় বিএনপি নেতা নাসিকের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরসহ নিরীহ ব্যক্তিদের আসামি করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসি।
রোববার (৮ মে) দুপুরে উপজেলার ২৩ নম্বর ওয়ার্ডের কাবিলার মোড় এলাকায় ঢাকা-মদনগঞ্জ সড়কে এই কর্মসূচীতে অংশ নেন অন্যান্য ওয়ার্ডের বর্তমান ও সাবেক কাউন্সিলররা সহ পাঁচ শতাধিক নারী-পুরুষ।
মানববন্ধনে বক্তারা বলেন, বাগবাড়ি এলাকায় হাসিনা নামে এক নারীর অসামাজিক কার্যকলাপের প্রতিবাদ করায় হোসিয়ারি শ্রমিক নিলয় আহমেদ বাবুর সঙ্গে তার বিরোধ সৃষ্টি হয়। এর জের ধরে ওই নারী বাবুর বিরুদ্ধে বন্দর থানায় লিখিত অভিযোগ দেন। পরে ১ মে রাতে পুলিশ বাবুকে গ্রেফতার করতে এলাকায় অভিযান চালালে গ্রেফতারের ভয়ে বাড়ির পাশে একটি ডোবায় ঝাঁপ দিয়ে নিখোঁজ হন বাবু। ঘটনার চারদিন পর ৪ মে (বুধবার) ওই ডোবা থেকে বাবুর মরদেহ উদ্ধার হলে নিহতের মা লিলি বেগম বাদি হয়ে মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আবুল কাউছার আশাকে প্রধান আসামিসহ ১০জনকে অভিযুক্ত করে থানায় হত্যা মামলা দায়ের করেন। তবে ঘটনার সাথে কোন সম্পৃক্ততা না থাকলেও উদ্দেশ্যেমূলকভাবে কাউন্সিলর আবুল কাউছার আশাসহ নিরীহ বেশ কয়েকজনকে হয়রানি ও সম্মানহানি করতে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে বলে বক্তারা অভিযোগ করেন।
বক্তারা আরো বলেন, গ্রেফতার অভিযানে গিয়ে ধাওয়া দেয়া অভিযুক্ত পুলিশ কর্মকর্তা এসআই রওশন ফেরদৌসকে ঘটনার পর থানা থেকে প্রত্যাহার করা হলেও এই মামলায় তার নাম না থাকায় ক্ষোভ প্রকাশ করেন তারা। এলাকাবাসি এই মামলার সুষ্ঠু তদন্ত করে নিরপরাধ ব্যক্তিদের অব্যাহতি দিয়ে ন্যায় বিচার দাবি করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, বিএনপি নেতা সিটি করপোরেশনের ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুলতান আহমদে, বিএনপি নেতা ২১ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হান্নান সরকার, স্থানীয় নারী নেত্রী কানিজ ফাতেমা ও নাজমুল হক রানা। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে এলাকাবাসি মিছিল বের করে বিক্ষোভ করেছে।

সংবাদ প্রকাশঃ  ০৮-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email