নারায়ণগঞ্জে ১২ ঘণ্টায় বিএনপির ৪৫ নেতাকর্মীকে গ্রেপ্তার ঢাকা-চট্রগ্রাম ও সিলেট মহাসড়কে র‌্যাব ও পুলিশের তল্লাশি

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে ১২ ঘণ্টা অভিযান চালিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ৪৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় ৬টা থেকে শুক্রবার (২৭ অক্টোবর) ভোর ৬টা পর্যন্ত জেলা গোয়েন্দা পুলিশসহ (ডিবি) জেলার ৭টি থানার যৌথভাবে এসব অভিযান চালায়।
বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত এসপি (অপরাধ) চাইলাউ মারমা জানান, বৃহস্পতিবার বিকেল থেকে শুক্রবার ভোর পর্যন্ত জেলার সাতটি থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ৪৫ জনকে আটক করেছে পুলিশ। যাচাই-বাছাইয়ের পর বিস্ফোরক আইন ও নাশকতার অভিযোগে করা পুরোনো মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। এদিকে চনপাড়া ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মাহিন জানান, পুলিশ বৃহস্পতিবার রাতে তার বাড়িতে অভিযান চালায়। তাকে না তার বাবাকে তুলে নিয়ে যায়।
তবে বিএনপি নেতাদের অভিযোগ, রাজধানীতে কাল সমাবেশে যোগ দিতে বাধা দেওয়ার জন্য পুলিশ তাদের লোকজনকে ধারাবাহিকভাবে আটক করছে। গত ১০ দিনে পুলিশ পুরোনো মামলায় অন্তত শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। যদিও পুলিশের দাবি, এসব অভিযান তাদের নিয়মিত কার্যক্রমের অংশ।
কনিবার (২৮ অক্টোবর) ঢাকায় সমাবেশকে সামনে রেখে নারায়ণগঞ্জের কাঁচপুর, সাইনবোর্ড ও তারাবো এলাকাসহ ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে রাজধানীর প্রধান প্রবেশপথে কয়েকটি চেকপোস্ট বসিয়েছে পুলিশ ও র‌্যাব। তবে চেকপোস্ট গুলোতে এখন পর্যন্ত কোনো গ্রেপ্তার বা আটকের খবর পাওয়া যায়নি।
২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি এবং বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশ করার কথা রয়েছে। সমাবেশকে ঘিরে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে ওই চেকপোস্টগুলোতে তল্লাশি শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। শুক্রবার সকাল থেকে ঢিমেতালে কার্যক্রম চললেও বিকেলের পর থেকে চেকপোস্টগুলোতে কড়া নজরদারি থাকবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।
নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন বলেছেন, আমাদের দলের ৪৫ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। গতকাল শুক্রবার বিকালে এ অভিযোগ করে তিনি জানান, বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এর আগে বুধবার পাঁচ জন এবং বৃহস্পতিবার আরও ৪০ জনকে আটক করে পুলিশ। তাদের আটক করে বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। কোনো অপরাধ ছাড়াই মহাসমাবেশকে কেন্দ্র করে এ ধরপাকড় করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আটক করে জনস্রোত ঠেকানো যাবে না।
বৃহস্পতিবার রাতে আটকরা হলে, ফতুল্লা থানার কাশীপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড যুবদল নেতা জাহাঙ্গীর হোসেন, আড়াইহাজার উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মাহাবুব রহমান, আড়াইহাজার উপজেলা বিএনপি কর্মী জাকির হোসেন, সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়ন শ্রমিক দলের সভাপতি আনসার আলী মিয়া, রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক মো. মোমেন, সোনারগাঁ পৌরসভা বিএনপির সহ-সভাপতি মো. জাহাঙ্গীর আলম, রূপগঞ্জ থানা শ্রমিক দলের যুগ্ম আহ্বায়ক আমির হোসেন, ভুলতা ইউনিয়ন ৪ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ফতুল্লা থানার কাশীপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ডালিম সিকদার, আড়াইহাজার থানা যুবদল কর্মী মো. আলামিন মিয়া, ফতুল্লা থানা বিএনপির যুগ্ম সম্পাদক মতিউর রহমান ফকির, রূপগঞ্জের চনপাড়া ১নম্বর ওয়ার্ড যুবদলের সক্রিয় কর্মী মো. আলামিন, চনপাড়া ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মাহিনের বাবা (রাতে তার বাসায় পুলিশ মাহিনকে না পেয়ে তার বাবাকে নিয়ে যায় বলে অভিযোগ), সোনারগাঁ জামপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি আব্দুল লতিফ মেম্বার, সোনারগাঁ উপজেলা বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আবুল কাসেম, বারদী ইউনিয়ন যুবদল নেতা শামীম মিয়া, পিরোজপুর ইউনিয়ন যুবদল নেতা আবুল হোসেন, বৈদ্যেরবাজার ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ড সভাপতি নবী হোসেন, রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা যুবদল নেতা মোক্তার হোসেন, কাঞ্চন পৌরসভার ৫নম্বর ওয়ার্ড যুবদল নেতা সোলাইমান মিয়া, রূপগঞ্জের ভুলতা ইউনিয়ন ৭নম্বর ওয়ার্ডের সাবেক সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, আড়াইহাজার উপজেলা যুবদলের কর্মী সাজোয়ার, চনপাড়া ইউনিয়নে দলটির নেতা হানিফ, চনপাড়া ৮ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা জুলহাস, সিএনজি চালক নুরুল হক (সাধারণ চালক), ফতুল্লা থানা কৃষক দলের যুগ্ম আহ্বায়ক মামুন, কুতুবপুর ইউনিয়নের জাহাঙ্গীর, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি নেতা এনায়েত বিন আমান, শহিদুল ইসলাম, আবু জোবায়ের আরিয়ান ও ছালাউদ্দিন।
জেলা পুলিশ পুলিশ সুপার গোলাম মোস্তাফা রাসেল জানান, নিরপরাধ কাউকে হয়রানি বা গ্রেপ্তার করা হচ্ছে না।

সংবাদ প্রকাশঃ ২৮১০২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ