নারায়ণগঞ্জে ভ্যাকসিনের কার্টন তৈরির ককশিট স্তুূপে অগ্নিকান্ড ব্যাপক ক্ষয়ক্ষতি

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ শহরের ১৮ নম্বর ওয়ার্ডের নিতাইগঞ্জ এলাকায় ভ্যাকসিন (টিকা) রাখার কার্টন তৈরির ককশিটের ¯ূ‘পে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) সকাল সোয়া দশটার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ককশিট সহজে দাহ্য হওয়াতে মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালায় নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। তাদের সহায়তা করে স্থানীয় এলাকাবাসী। ফায়ার সার্ভিসের আটটি ইউনিটের প্রায় ৪ ঘন্টার চেষ্টায় আগুন নেভে।
প্রত্যক্ষদর্শী আব্দুল হক জানান, সকাল দশটা দশ মিনিটে আগুন লাগে। নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর মরহুম রফিকুল ইসলামের বাড়ির সামনে খোলা মাঠে ককশিট, ফোম, তেল স্তুপ করে রেখে তার ভাতিজা আমিনুল ইসলাম লিপু ব্যবসা করেন। এখানে একটি মাদকসেবী চক্র রয়েছে। তারা সকালে গোডাউনের পাশে গাঁজা সেবন করছিল। সেখান থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা তার।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার হামিদুর রহমান জানান, খবর পেয়ে সকাল সাড়ে ১০টায় ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। দুপুর আড়াইটার দিকে আগুন নেভাতে সক্ষম হন তারা। ঘটনাস্থলে পানি সহজলভ্য না হওয়াতে আগুন নিয়ন্ত্রণে সমস্যা হয়।
প্রাথমিক পর্যায়ে পাওয়া তথ্যের ভিত্তিতে তিনি আরও জানান, ককশিটগুলো করোনার ভ্যাকসিন রাখার কার্টন তৈরিতে ব্যবহার করা হয়। এগুলো সেখানে স্তুপাকারে রাখা হয়েছিল। বিড়ি-সিগারেটের আগুন থেকে এই আগুনের ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। ওগুলো সহজে দাহ্য হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

সংবাদ প্রকাশঃ  ১২-০১-২০২২ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email