নারায়ণগঞ্জে বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকাণ্ড অনেক এলাকা বিদ্যুৎহীন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় বিদ্যুতের পাওয়ার সাপ্লাই ষ্টেশনে অগ্নিকা- ঘটেছে। ফলে শহরের অনেক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।
বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ভোরে খানপুরে অবস্থিত ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রে এই অগ্নিকা-ের ঘটনা ঘটে।
খবর পেয়ে নারায়ণগঞ্জ শহরের মন্ডলপাড়া ও হাজীগঞ্জ ফায়ার ষ্টেশনের ৫টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে ভোর ছয়টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক ফখরুদ্দিন সময় সংবাদকে বলেন, খান পুরে ৩৩/১১ কেভি বিদ্যুৎ উওকেন্দ্রে আগুন লেগেছে বলে আমরা ভোর পাঁচটায় খবর পাই। পরে আমাদের দুইটি ষ্টেশনের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। ভোর ছয়টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনা হয়।
তিনি আরও বলেন, বৈদ্যুতিক ট্রিপ ফল্ট থেকে আগুনের সুত্রপাত হয়ে থাকতে পারে বলে আমরা ধারণা করছি। আগুনে বিদ্যুৎ সরবরাহের বেশ কিছু তার, প্যানেল বোর্ড ও সরঞ্জাম পুঁড়ে গেছে। তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা নিশ্চিত করে বলতে পারবেন। অগ্নিকান্ডের পর বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। এটা মেরামত করতে সময় লাগবে।তবে বিদ্যুৎ উপকেন্দ্র কতৃপক্ষ বিকল্প ব্যবস্থা করে বিদ্যুৎ সরবরাহ করবে বলে জানতে পেরেছি।

সংবাদ প্রকাশঃ ০৩০২২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ