নারায়ণগঞ্জে আ’লীগের সম্মেলনে মঞ্চ খাবার তোরণে খরচ ৩৬ লাখ টাকা!

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলনে দলের কেন্দ্র থেকে সীমিত ব্যয়ের নির্দেশনা থাকলেও শুধুমাত্র মঞ্চ, খাবার ও তোরণের জন্য প্রায় ৩৬ লক্ষ টাকা ব্যয় করা হচ্ছে। সার্বিক আয়োজন সুন্দর করতেই ব্যয় বাড়াতে হয়েছে বলে দাবি, আয়োজকদের। রবিবার (২২ অক্টোবর) জেলা আওয়ামীলীগের বিভিন পর্যায়ের নেতাদেও সাথে কথা বলেন এসব তথ্য জানা পগছে।
এদিকে সম্মেলনকে কেন্দ্র করে ইতোমধ্যে নৌকার আদলে নির্মিত হয়েছে বিশাল মঞ্চ। মঞ্চের পেছনে থাকবে বিশাল এলইডি স্কিন। বিশাল মঞ্চে ৪ সারির চেয়ার বসানো হচ্ছে। মঞ্চের প্রথম সারিতে বসবেন আমন্ত্রিত কেন্দ্রের ১৩ নেতা, নারায়ণগঞ্জের আওয়ামীলীগ দলীয় তিনজন সংসদ সদস্য, মেয়র, জেলা ও মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদক। পরবর্তী তিন সারিতে বসবেন জেলা আওয়ামীলীগের ৬৩ জন নেতা।
জেলা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে ইতোমধ্যে ২০ টি তোরণ নির্মান করা হয়েছে। এর মধ্যে সম্মেলনের প্রধান গেইটও রয়েছে। মঞ্চের সামনে থাকছে ২৫ হাজার চেয়ার। প্রতিটি উপজেলা ও অঙ্গ সহযোগী সংগঠনের ইউনিটের নেতারা আলাদা আলাদা গেঞ্জি, ফেস্টুন ও ব্যানার থাকবে।
সম্মেলনকে কেন্দ্র করে আগতদের মাঠের দুই পাশে একদিকে ১৫টি ও আরেকদিকে ১০টি মোট ২৫ টি অস্থায়ী ভ্যানগাড়িতে করে অস্থায়ী পানির ব্যবস্থা করা হবে। প্রতিটি ভ্যানে পানির ড্রামে থাকবে বরফের ব্যবস্থা। পানি পানের জন্য থাকবে ডিসপোজিবল গ¬াস।
নেতাদের সাথে কথা বলে জানা গেছে, সম্মেলনের এ মঞ্চের জন্য ব্যয় হচ্ছে প্রায় ১৭ লাখ টাকা। এই টাকায় আরো হচ্ছে আলোকসজ্জা, এলইডি স্কিন, সাউন্ড সিস্টেম, চেয়ার, ডেকোরেটর, মাইক। জেলা আওয়ামীলীগের নেতাদের খাবারের জন্য খরচ হবে প্রায় ৮ লাখ টাকা, তবে এটি উপজেলা ও প্রতিটি ইউনিটের নেতারা বহন করবেন। মঞ্চ তোরণ ও ফেস্টুনের জন্য ধরা হয়ছে ১০ লাখ টাকা ব্যয়, এটি খরচ করবেন যারা আলাদা তোরণ ও ফেস্টুন সাটাবেন তারা। ৩৫ লাখ টাকা মোট বাজেট আপাতত ধরা হয়েছে। এই টাকার বাইরে সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যয় ধরা হয়েছে ১ লাখ টাকা। এ ছাড়া এই মঞ্চ থাকব ৩ দিন কারণ ২৫ অক্টোবর একই স্থানে মহানগর আওয়ামীলীগের
সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সেই সম্মেলনে মঞ্চের খরচ এই খরচের অন্তর্ভুক্ত বলে জানা গেছে। তবে সেদিন মহানগর আওয়ামীলীগের সম্মেলনে খাবারের খরচ শুধু সাড়ে ৬ লক্ষ টাকা ধরা হয়েছে।
আয়োজকরা জানান, বিশাল এ আয়োজনে অনেক সাশ্রয় করে খরচ করা হয়েছে তবে সার্বিকভাবে অনুষ্ঠানকে সুন্দরভাবে সাফল্যমন্ডিত করতে যেটুকু প্রয়োজন সেটুকুই খরচ করা হয়েছে। এখানে ২৫ হাজার নেতাকর্মীদের বসার ব্যবস্থা করা হয়েছে। আনুসাঙ্গিক সব মিলিয়ে হয়তো এরকম হবে খরচ তবে উপজেলার নেতাদের খরচ ও তাদেও সাথে আসা নেতাকর্মীদের খরচ তারা বহন করবেন। তাদের ফেস্টুন, গেঞ্জির খরচও তারা বহন করবেন।

জানা যায়, বিকেলে নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে জেলা আওয়ামীলী ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী দিপু মনি, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যকরি পরিষদের সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবির
কাওছার, আনোয়ার হোসেন, সাহাবউদ্দিন ফরাজী, জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক একেএম শামীম ওসমান, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ডা. সেলিনা হায়াত আইভি, পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু। সম্মেলনে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক আবু হাসনাত মোঃ শহিদ বাদল।  সংবাদ প্রকাশঃ  ২৩-১০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ