নাঙ্গলকোট পৌরসভার ১ শ’ ৫ কোটি টাকার বাজেট ঘোষনা

সিটিভি নিউজ।।   মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি।
কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভার ২০২১-২২ অর্থবছরের জন্য ১ শ’ ৫ কোটি টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। বুধবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নাঙ্গলকোট পৌরসভার মেয়র মোঃ আবদুল মালেক এই বাজেট ঘোষনা করেন।
বাজেটে মোট আয় ধরা হয়েছে ১ শ’ ৫ কোটি ১১ লাখ টাকা। ব্যয় ধরা হয়েছে ১ শ’ ২ কোটি ৮২ লাখ টাকা। রাজস্ব আয় ধরা হয়েছে ৯ কোটি ১১ লাখ টাকা, রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ৮২ লাখ টাকা। উন্নয়ন আয় ও ব্যয় ধরা হয়েছে ৯৬ কোটি টাকা। বাজেটে নিজস্ব আয়ের উৎস হিসেবে বিভিন্ন প্রকার ট্যাক্স ও লাইসেন্স নবায়নসহ বিভিন্ন খাতে আয় ধরা হয়েছে। ব্যয়ের খাত হিসেবে পৌরসভার মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা পরিশোধ, অবকাঠামো উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন, বিদ্যুৎ বিল ও আনুষাঙ্গিক খরচ পরিশোধসহ পৌরসভার বিভিন্ন উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে।
সার্বিক উন্নয়নের মাধ্যমে নাঙ্গলকোট পৌরসভাকে আধুনিক পৌরসভায় উন্নীত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন পৌর মেয়র আব্দুল মালেক। পৌরসভার সম্মেলন কক্ষে আয়োজিত বাজেট আলোচনায় অংশ নেন পৌর সচিব মহসিনুর রহমান খাঁন, প্রকৌশলী সাইফুর রহমান, প্যানেল মেয়র বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, কাউন্সিলর আক্তার হোসেন, রেয়াজুল হক, এমরান হোসেন, নিজাম উদ্দিন মজুমদার, সাদেক হোসেন, মহিন উদ্দিন, সাবিনা ইয়াসমিন, খুরশিদা আক্তার, ছালেহা বেগম প্রমুখ।

সংবাদ প্রকাশঃ  ৩০২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ