নাঙ্গলকোট আফছারুল উলুম কামিল মাদরাসা প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকী ও শিক্ষকদের বিদায় সংবর্ধনা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।     মজিবুর রহমান মোল্লা   রিপোর্টার, নাঙ্গলকোট==========
নাঙ্গলকোট আফছারুল উলুম কামিল(মাস্টার্স) মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাজী আফছার উদ্দিন আহমেদ (রহঃ)-এর ৪০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে মাদ্রাসার গভর্নিং বডির মরহুম সদস্যবৃন্দ, দাতা সদস্যবৃন্দ ও আসাতিযায়ে কেরামের জন্য দোয়া মাহফিল এবং অবসরপ্রাপ্ত অধ্যক্ষ, আসাতিযায়ে কেরাম ও কর্মকর্তা-কর্মচারীদের বিদায় সংবর্ধনা মঙ্গলবার মাদরাসা মাঠে অনুষ্ঠিত হয়েছে।
নাঙ্গলকোট আফছারুল উলুম কামিল(মাস্টার্স) মাদরাসার গর্ভনিং বডির সভাপতি অধ্যক্ষ আবু ইউসুফের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি হিসাবে বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আ,হ,ম মুস্তফা কামাল লোটাস এমপির একান্ত সহকারী সচিব কে.এম সিংহ রতন, নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার রায়হান মেহেবুব, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল হক, নাঙ্গলকোট পৌরসভার মেয়র মোঃ আবদুল মালেক, সাবেক মেয়র এ কে এম মনিরজ্জামান খান, উপজেলা আওয়ামীলীগ যুগ্ন আহবায়ক অধ্যক্ষ সাদেক হোসাইন ভুঁইয়া, আফছারুল উলুম কামিল(মাস্টার্স)মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবদুল হান্নান, উপাধ্যক্ষ মাওলানা নূরুল আমিন, নাঙ্গলকোট প্রেসক্লাব সভাপতি মজিবুর রহমান মোল্লা, উপজেলা শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আনিছুর রহমান, হেসাখাল ইউপি চেয়ারম্যান ইকবাল বাহার মজুমদার, পৌর কাউন্সিলর জহিরুল্লাহ মজুমদার সুমনসহ আরো অনেকে। সভায় মাদরাসার গভর্নিং বডির সদস্য, শিক্ষকবৃন্দ, কর্মচারী, শিক্ষার্থীবৃন্দসহ উপজেলার বিভিন্ন মাদরাসার অধ্যক্ষ, সুপার, শিক্ষকগণ উপস্থিত ছিলেন। এ উপলক্ষে অতিথি ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
সম্মাননাপ্রাপÍ শিক্ষককর্মচারীরা হলেন, অধ্যক্ষ মাওলানা এ. এম. এম আবদুল কাদের, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আলী হোসাইন, সহকারি অধ্যাপক মাওলানা হারেছ আহমদ, প্রভাষক মাওলানা আবদুর রশিদ, সহকারি শিক্ষক মাওলানা আবদুল কুদ্দুস, ইবতাদিয়া প্রধান মাওলানা নুরুল আমিন, সহকারি শিক্ষক মাস্টার ছিদ্দিকুর রহমান, মাস্টার আহমাদুল্লাহ, মাস্টার আবুল হোসেন, অফিস সহকারি মোঃ জাকির হোসেন, মোঃ আবদুস সোবহান এবং অফিস সহায়ক মোঃ জাকের হোসেন।
অনুষ্ঠানে অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার রায়হান মেহেবুব বলেন, আগষ্ট মাস শোকাবহ মানুষ। এই মাসে বঙ্গবন্ধুসহ পরিবারের অধিকাংশ সদস্যকে ঘাতকরা নির্মমভাবে হত্যা করেছে। এছাড়া ২১ আগষ্ট গ্রেনেড হামালার মাধ্যমেও অনেকে নিহত এবং আহত হয়েছেন। আমরা সৃষ্টিকর্তার নিকট ওনাদের আত্মার মাগফিরাত কামনা করছি।
অর্থমন্ত্রীর সহকারি একন্ত সচিব বাবু কে এম রতন সিংহ বলেন, মাদ্রাসার প্রতিষ্ঠাতা জমিদার হাজী আফছার উদ্দিন আহম্মদ (রহঃ) এর মতন কীর্তমানদের ব্যক্তির অবদানে এই মাদ্রাসা প্রতিষ্ঠিত হয়েছে। বর্তমানে যারা প্রতিষ্ঠানে কর্মরত আছেন তাদের প্রজ্ঞা এবং মেধায় প্রতিষ্ঠান এগিয়ে যাবেন। প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মানের বিষয়ে বাবু কে এম রতন সিংহ বলেন, মাদ্রাসার নতুন জায়গায় ভবন নির্মাণের জন্য ইতিমধ্যে মাননীয় মন্ত্রী মহোদয় ডি ও লেটার দিয়েছেন। শীঘ্রই প্রতিষ্ঠানের নতুন দৃষ্টি নন্দন ভবন নির্মাণ হবে। ইতিমধ্যে প্রতিষ্ঠানের সংস্কার ও মেরামতের জন্য ১৫ লক্ষ টাকা বরাদ্ধ করা হয়েছে।
বক্তাগণ মাদরাসার উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন এবং মরহুম প্রতিষ্ঠাতা হাজী আফছার উদ্দিন আহমেদ (রহঃ) সহ অন্যান্য মরহুম সদস্যবৃন্দ ও মরহুম আসাতিযায়ে কিরামের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া করা হয়।

সংবাদ প্রকাশঃ  ১০-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email