নাঙ্গলকোটে স্কুল কমিটির সভাপতির বিরুদ্ধে স্বাক্ষর জালিয়াতির অভিযোগ

সিটিভি নিউজ।।    মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি।
কুমিল্লার নাঙ্গলকোটে পুজকরা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. শাহাজাহান চৌধুরীর বিরুদ্ধে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ পরিচালনা কমিটির সদস্যদের স্বাক্ষর জালিয়াতির অভিযোগ উঠেছে। এ বিষয়ে মঙ্গলবার কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ করেছেন পরিচালনা কমিটির সদস্য বেলাল হোসেন, আব্দুল মান্নান, শাহজাহান মেম্বার ও তাসলিমা বেগম।
অভিযোগ সূত্রে জানা যায়, পুজকরা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ প্রধান শিক্ষক ফেরদৌসী বেগম গত বছরের ২৫ নভেম্বর এবং প্রাক্তণ সহকারী প্রধান শিক্ষক আবদুল মান্নান চলতি বছরের ৩১ জানুয়ারী অবসর গ্রহণ করায় বিদ্যালয়ের শিক্ষিকা মাহমুদা আক্তারকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিয়োগ করে শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার কার্যক্রম চালান বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. শাহাজাহান চৌধুরী। পরবর্তীতে প্রধান শিক্ষক পদে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মাহমুদা আক্তার আবেদন করায় বিজ্ঞান বিভাগের শিক্ষক শহিদুল ইসলামকে তার স্থলাভিষিক্ত করা হয়। এরমধ্যে সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এবং গত ১৮ জুন প্রার্থীদের সাক্ষাৎকার আহবান করা হয়। তবে এই প্রক্রিয়া সম্পন্নের ক্ষেত্রে বিদ্যালয় পরিচালনা কমিটির সভার রিজুলেশনে সভাপতি মো. শাহাজাহান চৌধুরী বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ পরিচালনা কমিটির অন্যান্য সদস্যদের স্বাক্ষর জাল করেন। এমনকি তিনি যথাযথ ভাবে পত্রিকায় বিজ্ঞপ্তিও প্রকাশ করেননি। একটি জাতীয় পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করলেও আঞ্চলিক কোনো পত্রিকায় তা প্রকাশ করেননি। এমতাবস্থায় গত ১৮ জুন প্রার্থীদের সাক্ষাৎকার নিতে আসা ডিজির প্রতিনিধি ও জেলা স্কুলের প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার শিক্ষক নিয়োগ স্থগিত করে দেন।
অভিযোগকারীরা দাবি করেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যগণ রিজুলেশন বইয়ে স্বাক্ষর সমেত যাবতীয় কার্যক্রম পরিচালনার কথা থাকলেও সভাপতি নিজেই সবার স্বাক্ষর জাল করে রিজুলেশন তৈরি কাে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসে জমা দেন। এমনকি এ ক্ষেত্রে তিনি বিদ্যালয়ের রিজুলেশন বই ও নোটিশ বই ব্যবহার না করে বাজার থেকে নতুন রিজুলেশন ও নোটিশ বই ক্রয় করে নিজের কাছে রেখে দিয়ে প্রয়োজন মোতাবেক ব্যবহার করেন। নিজের পছন্দের ব্যক্তিদেরকে নিয়োগ দেয়ার জন্যই শাহাজাহান চৌধুরী স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে শিক্ষক নিয়োগের অপচেষ্টা করেছেন বলে অভিযোগকারীরা জানান। তারা অভিযুক্ত শাহজাহান চৌধুরীর বিরুদ্ধে যাবতীয় অভিযোগ তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান।
এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শহিদুল ইসলাম বলেন, ‘শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার জন্য কমিটির যে রিজুলেশন জমা করা হয়েছে, এতে আমার স্বাক্ষরসহ কমিটির কয়েকজন সদস্যের স্বাক্ষর জাল করে জমা দেন সভাপতি। এমনকি সময় স্বল্পতার অজুহাত দেখিয়ে স্বাক্ষর জাল করার বিষয়টি আমার কাছে তিনি স্বীকারও করেছেন।’
অভিযোগের বিষয়ে জানতে চাইলে পুজকরা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. শাহাজাহান চৌধুরী বলেন, ‘স্বাক্ষর জালের বিষয়টি মিথ্যা। তবে এই নিয়োগ প্রক্রিয়ায় যা হয়েছে, তা সকলের সাথে সমঝোতার ভিত্তিতেই হয়েছে।’ পরিচালনা কমিটির সদস্যরা মিটিং-এ উপস্থিত না থাকার পাল্টা অভিযোগ করে তিনি বলেন, ‘নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের সবগুলো পত্রিকা আনতে না পারার কারনে নিয়োগ প্রক্রিয়াটি স্থগিত করা হয়েছে।’সংবাদ প্রকাশঃ  ২২২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   
(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ