নাঙ্গলকোটে অবৈধভাবে ছাত্রলীগের কমিটির ঘোষণায় অন্তদ্বন্ধে দুই গ্রুপে বিভক্ত এখন উপজেলা ছাত্রলীগ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।  বেলাল হোসাইন  সংবাদদাতা জানান == ====, কুমিল্লা : কুমিল্লার নাঙ্গলকোটে পৌর ছাত্রলীগ ও হাসান মেমোরিয়াল ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের অবৈধভাবে ছাত্রলীগের কমিটির ঘোষণাকে কেন্দ্র করে অন্তদ্বন্ধে দুই গ্রুপে বিভক্ত এখন উপজেলা ছাত্রলীগ।
কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি হওয়ার পর গত ৩১জুলাই রাতের আঁধারে উপজেলা ছাত্রলীগের প্যাডে সভাপতি সাইফুল ইসলাম রুবেল এবং সাধারন সম্পাদক আবদুল জলিলের স্বাক্ষরে হঠাৎ করে নাঙ্গলকোট পৌরসভা ও হাসান মেমোরিয়াল সরকারি কলেজ ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। জেলা কমিটি বিলুপ্ত হওয়ায় এর অধীনস্থ উপজেলা, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড কমিটি গঠনে কেন্দ্রের অনুমোদন প্রয়োজন হয়। কিন্তু উক্ত ২টি কমিটি ঘোষনার ক্ষেত্রে কেন্দ্রের অনুমোদনের কোন নিয়মই মানা হয়নাই।
এ বিষয় বক্তব্য জানতে সভাপতি রুবেল ফোন রিসিভ না করলেও সাধারন সম্পাদক আবদুল জলিল কমিটি প্রদানের বিষয়টি অস্বীকার করেছেন।
এদিকে অনানুষ্ঠানিকভাবে হাসান মেমোরিয়াল ডিগ্রী কলেজ ও পৌর শাখার ছাত্রলীগের কমিটি ঘোষণার পরপরই বিক্ষুব্ধ হয়ে ওঠেন পদ বঞ্চিতরা। নব ঘোষিত কমিটি বাতিলের দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লেখালেখিসহ তোলপাড় সৃষ্টি হয়। উপজেলা চত্বরে বিক্ষোভ মিছিলও বের করেন পদবঞ্চিত ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগের নব ঘোষিত কমিটি নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে সংশ্লিষ্ট এলাকায়।
নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ওবায়দুল হক বলেন; নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ ইউনিটটি জেলা কমিটির আন্ডারে। এ কমিটি ভাঙ্গা এবং নতুন করে দেয়ার এখতিয়ার কোনভাবেই উপজেলা ছাত্রলীগের নেই। যেহেতু উপজেলা এবং সরকারি কলেজ শাখা দুটাই সমমান সেহেতু এ কমিটি দেয়ার এখতিয়ার জেলা ছাত্রলীগ রাখেন, উপজেলা ছাত্রলীগ কলেজ এবং পৌর শাখার কমিটিভাঙ্গা এবং নতুন করে দেয়া ছাত্রলীগ সংবিধান বহির্ভূত ।
নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল জলিল র বলেন; অনেক আগ থেকেই নাঙ্গলকোট পৌরসভা ও হাসান মেমোরিয়াল সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি নেই, আবার এখন জেলা কমিটিও নেই। এ কমিটি গুলো জেলা কমিটি অনুমোদন দেয়। আপনারা উপজেলা ছাত্রলীগ কিভাবে এ কমিটি ঘোষণা করলেন এ বিষয়ে জানতে চাইলে আব্দুল জলিল বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, জেলা কমিটি হলে হবে।

বাংলাদেশ ছাত্রলীগের বিভাগীয় প্রধান (কুমিল্লা) আসাদুজ্জামান সোহেল বলেন; সরকারি কলেজ ও পৌর শাখার ছাত্রলীগের কমিটি দেয়ার এখতিয়ার রাখে জেলা ছাত্রলীগ। উপজেলা ছাত্রলীগ এবং উপজেলা চেয়ারম্যানও কোনভাবেই এই কমিটি অনুমোদন দিতে পারে না। আমরা এই বিতর্কিত কমিটি নিয়ে অভিযোগ পেয়েছি। আগস্ট মাস হওয়ায় কোন পদক্ষেপ নিচ্ছি না। অতি শ্রীগ্রই আমরা কেন্দ্রীয় ছাত্রলীগ এই বিষয়ে পদক্ষেপ নিব।
এদিকে উপজেলা ছাত্রলীগ নিয়ে বিতর্ক রয়েছে। উপজেলা সভাপতি সাইফুল ইসলাম রুবেল কমিটি পাওয়ার পর ৭ই জুলাই একই ইউনিয়নের মঠুয়া গ্রামের মৃত আবুল হাশেমের মেয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী অনামিকা সুলতানাকে ২০ লাখ টাকা দেনমোহরে গোপনে বিয়ে করেন এবং সাধারণ সম্পাদক আব্দুল জলিল ও কমিটি পাওয়ার পূর্বে মৌকারা গ্রামের আব্দুল মান্নানের মেয়ে হাসান মেমোরিয়াল সরকারি কলেজের অনার্স ফাইনাল ইয়ারের ছাত্রী সালমা আক্তারকে ৭ লাখ টাকা দেনমোহরে গোপনে বিয়ে করেন। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী বিবাহিতদের ছাত্রলীগের স্থান নেই।

সংবাদ প্রকাশঃ  ১৩-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email