না’গঞ্জে রেড জোন হিসাবে এবার লকডাউন হলো রূপগঞ্জ ইউনিয়ন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলাকে রেড জোন হিসেবে চিহ্নত করে লকডাউনের ঘোষনা দেয় জেলা প্রশাসক জসিম উদ্দিন। বৃহস্পতিবার রাত ১২ টার পর থেকে অর্থাৎ ১২ জুন থেকে পরবর্তী ২১ দিন অর্থাৎ ২ জুলাই পর্যন্ত লক ডাউন পালনের আনুষ্ঠানিক ঘোষণা দেন তিনি।
বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে গুতিয়াবোস্থ ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এর ৯ টি ওয়ার্ডকে আনুষ্ঠানিক ভাবে কঠোর লক ডাউনের ঘোষণা দেন তিনি।
এসময় জেলা প্রশাসক বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে নারায়ণগঞ্জের সকল শ্রেণি পেশার লোকজন আন্তরিক। তবু অনাকাঙ্ক্ষিতভাবে বেড়ে যাচ্ছে আক্রান্তের সংখ্যা। এমন ভয়াবহতা রোধ করতেই কঠোর লকডাউনে পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সময় রূপগঞ্জ সদর ইউনিয়নকে বৃহস্পতিবার রাত ১২ টার পর থেকে অর্থাৎ ১২ জুন থেকে পরবর্তী ১৪ দিন প্রয়োজনে ২১ দিন লক ডাউন পালনের আনুষ্ঠানিক ঘোষণা দেন। তিনি আরো বলেন, জেলার প্রথম রূপগঞ্জ ইউনিয়নকে পাইলট প্রকল্প হিসেবে নেয়া হয়েছে। এর সফলতা পেলে আরো রেডজোন ধরে কঠোর লকডাউনে নেয়া হবে।
জেলা পুলিশ সুপার জায়েদুল আলম তার বক্তব্যে বলেন, পাড়া মহল্লায় এ লক ডাউন পালনে পুলিশ নিয়মিত টহল দিবেন। এতে সহযোগিতা করবেন ইউপি সদস্যরাও স্বেচ্ছাসেবকরা। পুলিশ সুপার আরো বলেন রূপগঞ্জ সদর ইউনিয়নের পূর্বাচল থেকে কাঞ্চন সেতু পশ্চিম পাশের প্রবেশ পথ, ইছাপুরা এলাকার একশো ফুট রাস্তা এবং কায়েতপাড়া থেকে প্রবেশ পথ ইছাখালী ব্রিজ পয়েন্টে চেকপোস্ট বহাল থাকবে।
জেলা সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ ইমতিয়াজ তার বক্তব্যে বলেন, লক ডাউন এলাকায় কারো উপসর্গ দেখা দিলে ফোন দিলেই নমুনা নিতে বাড়িতে লোক চলে যাবে । এ সময় জেলাবাসিকে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে নেয়ার আহবান জানান তিনি।
এ সময় উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ ইমতিয়াজ আহমেদ, সহকারী পুলিশ সুপার (গ সার্কেল) মাহিন ফরাজী, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, সহকারী কমিশনার (ভূমি) আফিফা খান, রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সাইদ আল মামুন, রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাহমুদুল হাসান, রূপগঞ্জ ইউপি চেয়ারম্যান সালাহউদ্দিন ভুঁইয়া, রূপগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক খলিল সিকদার প্রমূখ।
এর আগে, ৭জুন থেকে ৯জুন পর্যন্ত নারায়ণগঞ্জের ৩টি এলাকাকে (আমলাপাড়া, জামতলা, রূপায়ন সিটি) লকডাউন করা হয়েছিল।

সংবাদ প্রকাশঃ  ১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন।  CTVNEWS24  See More সিটিভি নিউজ।। =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email