না’গঞ্জে জাপা নেতা ইউপি চেয়ারম্যান মাসুমের ইটভাটার অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : ইটের ভাটায় অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে বছরের পর বছর সরকারের লক্ষ লক্ষ টাকা লোকসান করে যাচ্ছেন স্থানীয় এমপির আর্শীবাদ পুষ্ট নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাপা নেতা মাসুম আহম্মেদ।
বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে বন্দর উপজেলার ধামগড় ইউনিয়নের হালুয়াপাড়া নদীর পাড়ে অবস্থিত পরিবেশ ছাড়পত্র ও সরকারী অনুমোদন বিহীন নির্মিত এইচআরবি নামের জাপা নেতা চেয়ারম্যান মাসুম আহম্মেদের একটি অবৈধ ইটভাটায় সরেজমিনে গিয়ে দেখা যায়, ইটের ভাটার শ্রমিকদের জন্য নির্মাণ করা ঘরে এবং ইট তৈরীর কাঁচামাল তৈরীতে ব্যবহৃত বৈদ্যুতিক মটর চালানো সহ সকল বৈদ্যুতিক কাজ করার জন্য একটি খুঁটি থেকে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে বছরের পর বছর ব্যবহার করে যাচ্ছে। এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে নারায়ণগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম পার্থ চক্রবর্তীর নির্দেশনায় অভিযান পরিচালনা কয়েকজন কর্মকর্তা। এসময় সকলের সামনে মাসুম চেয়ারম্যানের এইচআরবি ইটভাটায় ব্যবহৃত অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে এবং অবৈধ সংযোগের সকল বৈদ্যুতিক ক্যাবল জব্দ করে নিয়ে আসেন।
নারায়ণগঞ্জ পল্লী বিদুৎ সমিতি-১ এর ডিজিএম পার্থ চক্রবর্তী বলেন, একটি ইটভাটায় অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়ার খবর পেয়ে আমাদের কয়েকজন কর্মকর্তাদের ঘটনাস্থলে পাঠিয়ে অভিযান পরিচালনা করা হয়। সত্যতা পেয়ে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে সকল বৈদ্যুতিক ক্যাবল জব্দ করে অফিসে নিয়ে আসি। এ বিষয়ে তদন্ত করে অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়ার কাজে জড়িত অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এইচআরবি ইটভাটার মালিক জাপা নেতা মাসুম আহম্মেদের দুটি মোবাইল নাম্বারে (০১৮৬৮৭২৭৪৩১, ০১৭১২১০২৫২০) একাধিক বার কল করলেও মোবাইল বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।
উল্লেখ্য স্থানীয় এমপির আর্শীবাদ পুষ্ট জাপা নেতা চেয়ারম্যান মাসুম আহম্মেদের এইচআরবি অবৈধ ইটভাটায় বিগত দুই মাস আগে সরকারী কাগজপত্র না থাকায় পরিবেশ অধিদপ্তর ও র‌্যাবের একটি আভিযানিক দল অভিযান চালিয়ে ১০ লাখ টাকা জরিমানা করে এবং এই অবৈধ ইটভাটার চুল্লি ভেঙ্গে দেয়া হয়। তারপরও পেশীশক্তি ও আওয়ামীলীগ ও জাপার নাম ভাঙ্গিয়ে এবং অবৈধ টাকার জোরে পুনরায় সেই অবৈধ ইটভাটায় আবারও অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে নতুন করে ইট তৈরী করে যাচ্ছে। এ যেনো হরিলুট দেখার কেউ নেই।

সংবাদ প্রকাশঃ  ১৫২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email