না’গঞ্জের আড়াইহাজারে ২টি পৌর সভায় আচরণবিধি লঙ্ঘন করে নৌকার প্রচারণায় ক্ষমতাসীন দলের এমপি!

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের আড়াইহাজারে আচরণবিধির তোয়াক্কা না করে দুটি পৌরসভা নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীর পক্ষে মাঠে নেমে শ্লোগান ও মিছিল নিয়ে প্রচারণায় অংশগ্রহন করতে দেখা গেছে নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুকে।
রোববার (৭ মে) বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাবুর নৌকার প্রচারণার লাইভ ভিডিও দেখা গেছে। এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা নিয়ে শুরু হয় সমালোচনা।
আড়াইহাজার পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সুন্দর আলী ও গোপালদী পৌরসভার মেয়র প্রার্থী এম এ হালিমের পক্ষে প্রচারণায় নামেন বাবু। এসময় এমপি বাবু নিজে নৌকা মার্কার পক্ষে স্লোগান দেন এবং মিছিলে নেতৃত্ব দেন।
আড়াইহাজার বাজার থেকে মিছিলটি শুরু হয়। দুটি পৌরসভার বিভিন্ন এলাকায় চলে প্রচারণা। এসময় গোপালদী রামচন্দ্রদী থেকে শুরু হয়ে গোপালদী পর্যন্ত চলে বাবুর প্রচার প্রচারণা ও মিছিল।
পৌরসভা নির্বাচনের প্রচার প্রচারণা এখনও শুরু হয়নি। প্রার্থী ঘোষণা ও প্রতীক বরাদ্দের আগেই এই প্রচারণা আইনত অপরাধ বলে জানান নির্বাচন কমিশন সংশ্লিষ্টরা। আচরণবিধি মোতাবেক নির্দিষ্ট সময়ের পূর্বে প্রচারণা চালানো নিয়মের লঙ্ঘন।
জনপ্রতিনিধিদেরও নির্বাচনী প্রচার প্রচারণায় অংশগ্রহণে রয়েছে আইনগত নিষেধাজ্ঞা। তবে এসবের তোয়াক্কা না করেই দলীয় প্রার্থীদের পক্ষে মাঠ চষে বেড়িয়েছেন সরকারদলীয় এমপি বাবু। ক্ষমতাসীন হওয়ায় ক্ষমতার প্রভাব খাটিয়ে এ প্রচারণা করেছেন তিনি বলে মন্তব্য করছেন স্থানীয়রা।
এ বিষয়ে আড়াইহাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ রবিউল আলম জানান, কেউ নির্দিষ্ট সময়ের আগে প্রচারণা করতে পারবে না। এটি আইনের লঙ্ঘন। যদি কেউ অভিযোগ দেয় আমরা ব্যাবস্থা নেব। প্রতীক বরাদ্দের আগে কেউ প্রচারণা চালাতে পারবে না।
অভিযোগ না দিলে কোন ব্যবস্থা নেয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, অভিযোগ পেলে বা দৃশ্যমান হলে কিংবা হাতে কলমে প্রমান পেলে আমরা কঠোর ব্যাবস্থা নেব।
এদিকে ক্ষমতাসীন দলের সংসদ সদস্য নির্বাচনে অংশ নেয়ায় প্রতিদ্বন্দ্বী কোন প্রার্থী নির্বাচন কমিশনে অভিযোগ দেবেন না বলে মনে করছেন দুই পৌরসভার মানুষরা।
এ বিষয়ে গোপালদী পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ বশির আহমেদ বলেন, আমরা এখনও অভিযোগ পাইনি। আমরা খোঁজ নিয়ে দেখছি প্রতীক বরাদ্দের আগে কেউ প্রচারণা চালাতে পারবে না বা চালানোর কোন সুযোগ নেই।

সংবাদ প্রকাশঃ ০৮০৫২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ