নগরীর মনোহরপুরে গৃহবধু রিমা হত্যাকান্ড প্রধান আসামী মাছুম কারাগারে: দুই দিনের রিমান্ড

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।  এম. এইচ মনির    নিজস্ব প্রতিবেদক জানান ===
কুমিল্লা নগরীর মনোহরপুর এলাকার অন্তঃসত্বা গৃহবধু আয়শা আক্তার রিমা হত্যা মামলার প্রধান আসামী বাসুর মো.মাছুম ও তার স্ত্রী শাহনাজ বেগম দীর্ঘ দুই বছর পলাতক থাকার পর আদালতে আত্মসমর্পন করলে বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির এস আই হুমায়ুন কবীর ৭ দিনের রিমান্ড প্রার্থনা করলে গতকাল মঙ্গলবার উভয় পক্ষের শুনানী শেষে ১ নং আমলী আদালতের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ইরফানুল হক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
জানা যায়, ২০১৮ সালের ১ সেপ্টেম্বর রাতে নগরীর মনোহরপুর সদর হাসপাতাল রোড এলাকায় পারিবারিক বিরোধের জের ধরে শ্বাসরোদ্ধ করে আয়শা আক্তার রিমা (২৫) নামের গৃহবধুকে হত্যা করে স্বশুর বাড়ির লোকজন। পরদিন নিহতের বাবা মো.বাহার মিয়া বাদী হয়ে রিমার বাসুর মো.মাছুম (৩২) ও তার স্ত্রী শাহনাজ বেগম (২৮) ও নিহতের স্বামী নাছির উদ্দিন (২৯) আসামী করে কোতয়ালী মডেল থানায় মামলা করে। পুলিশ ঘটনাস্থল থেকে স্বামী নািিছরকে আটক করেছে।বর্তমানে সে জামিনে রয়েছে। ঘটনার পর থেকে মামলার প্রধান আসামী নিহতের বাসুর ভিক্টোরিয়া কলেজের চতুর্থ শ্রেনির কর্মচরী মো.মাছুম ও ২ নং আসামী তার স্ত্রী শাহনাজ বেগম গা-ঢাকা দেন। হত্যাকান্ডের প্রায় দুই বছর পর গত ১৯ সেপ্টেম্বর প্রধান দুই আসামী আদালতে আত্মসমর্পন করেন। হত্যাকান্ডের রহস্য উদঘাটনের জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির এস আই হুমায়ুন কবীর ৭ দিনের রিমান্ড প্রার্থনা করেন। গতকাল গতকাল মঙ্গলবার উভয় পক্ষের ১ নং আমলী আদালতের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ইরফানুল হক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। মামলাটি প্রথমে কোতয়ালী মডেল থানা পুলিশ তদন্ত করে বর্তমানে সিআইডি কুমিল্লা তদন্ত করছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ুন কবীর জানান, নিহত আয়শা আক্তার রিমার ময়নাতদন্ত রির্পোট পেয়েছি। আমরা নিশ্চিত হয়েছি আয়শা আক্তার রীমাকে খুন করা হয়েছে। মেডিকেল রির্পোটে শ্বাসরোদ্ধ করে হত্যা করা হয়েছে বলে উল্লেখ রয়েছে। হত্যাকান্ডের মূল রহস্য উদযাটনে জন্য তাদেরকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হবে। আশা করি অল্প সময়ে আমরা হত্যার রহস্য উদযাটন করে চার্জশীট প্রদান করতে পারব।

বাদী পক্ষের আইনজীবি মো.কাজী আবদুল কাইয়ুম মিন্টু জানান, মঙ্গলবার বিজ্ঞ আদালত উভয় পক্ষের শুনানী শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। এটা একটি পরিকল্পিত হত্যাকান্ড । আশা করি তদন্তকারী কর্মকর্তা রিমান্ডে জিজ্ঞাসাবাদ করলে হত্যার রহস্য বেরিয়ে আসবে।
এদিকে আসামী পক্ষের লোকজন বিভিন্ন ভাবে বাদী পক্ষকে হুমকী-দমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এবিষয়ে থানায় সাধারন ডাইরী করা হয়েছে। বর্তমানে প্রধান দুই আসামী কারাগারে যাওয়ার পর তারা আবারো বেপরোয়াভাবে হুমকী দিচ্ছে বলে জানা গেছে। মামলার বাদি নিহতের অসুস্থ পিতা বাহার মিয়া ও নিহতের মাতা মমতাজ বেগম কান্নাজড়িত কন্ঠে বলেন বলেন, আমাদের একমাত্র কন্যা ছিল রিমা।তাকে হারানো পর আমরা কিছুতেই স্বাভাবিক জীবন যাপন করতে পারছিনা। আমাদের একটাই চাওয়া মৃত্যুর আগে কন্যা হত্যার বিচার দেখে যেতে চাই।
উল্লেখ্য, নিহত আয়শা আক্তার রিমা নগরীর ২৩ নং ওয়ার্ডের চাঙ্গিনী এলাকার মনিপুর গ্রামের বাহার মিয়ার কন্যা। ৫/৬ বছর আগে নগরীর মনোহরপুর সদর হাসপাতাল রোড এলাকায় মৃত রফিকুল ইসলামের পুত্র নাছির উদ্দিনের সাথে পারিবারিকভাবে বিয়ে হয়। তাদের সংসারে নাহিদ নামের ৫ বছরের এক পুত্র সন্তান রয়েছে। এছাড়া রিমা হত্যাকান্ডের সময় ৭ মাসের অন্ত:সত্বা ছিল। নিহতের পরিবারের অভিযোগ, যৌথ পরিবারে বিশেষ করে বাসুর মাছুম ও তার স্ত্রী শাহনাজ বেগমের সঙ্গে রীমার সাংসারিক বিরোধ ছিল। স্বামী নাছিরের যোগসাজে বাসুর মাছুম ও মাছুমের স্ত্রী শাহনাজ পরিকল্পিতভাবে বালিশ চাপা দিয়ে হত্যা করেছে।

সংবাদ প্রকাশঃ  ২৮১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email