নওগাঁয় মানছে না স্বাস্থ্য বিধি ১০৭ জনের করোনা শনাক্ত,মোট মৃত্যু ৫২

সিটিভি নিউজ।।     মো.আককাস আলী,নওগাঁ জেলা প্রতিনিধি : নওগাঁয় মানছে না স্বাস্থ্যবিধি। সংক্রমণ ঠেকাতে প্রশাসনের জারি করা বিশেষ বিধিনিষেধের মধ্যেও বেড়ে চলেছে করোনার সংক্রমণ। গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় জেলায় ৪০৫টি নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৬ দশমিক ৪১ শতাংশ। আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ২২ দশমিক ৩২ শতাংশ।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে একজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ওই ব্যক্তির নাম আয়েজ উদ্দিন আহমেদ (৭৮)। তিনি মহাদেবপুর উপজেলার ভালাইন ইউনিয়নের উত্তর গ্রামের বাসিন্দা। রোববার দিবাগত রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৫২। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় জেলায় দুজনের মৃত্যু হয়েছে।
জেলার ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর-এ মোর্শেদ জানান, এক সপ্তাহ ধরে জেলায় করোনার সংক্রমণ পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। এ সময়ে নমুনা পরীক্ষার বিপরীতে দেখা গেছে, সংক্রমণের হার ২০ থেকে ২৫ শতাংশের মধ্যে রয়েছে। তবে প্রতিদিন যে পরিমাণ নমুনা সংগ্রহ হচ্ছে, তার চেয়ে আরও বেশি নমুনা সংগ্রহ করতে পারলে সংক্রমণ পরিস্থিতি আরও ভালোভাবে বোঝা যেত। প্রতিদিন ৩০০ থেকে ৩৫০টি নমুনা সংগ্রহ হচ্ছে। এই সংখ্যা অন্তত ৬০০ থেকে ৭০০ হলে ভালো হতো।
জেলা সিভিল সার্জন কার্যালয়ের দৈনিক প্রতিবেদনের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গতকাল ২১৫ জনের নমুনা পরীক্ষায় ৪৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ২২ দশমিক ৩২ শতাংশ। শনিবার ২৩১ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ২৫ দশমিক ৫৪ শতাংশ।

সংবাদ প্রকাশঃ  ১৫২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ