দেবীদ্বারে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবসের কর্মসূচী পালিত

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।      এবিএম আতিকুর রহমান বাশার ঃ  সংবাদদাতা জানান =====
দেবীদ্বারে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। ২৫ মার্চ রাত ০৯টা থেকে ০৯-০১ মিনিটের জন্য ব্ল্যাক আউট কর্মসূচী পালন করা হয়। উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৬ মার্চ প্রত্যুষে ৩১বার তোপধ¦নীর মাধ্যমে ‘স্বাধীনতা ও জাতীয় দিবস’র সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন এবং শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধু’র ম্যুরাল’,‘ স্বাধীনতা চত্তর’ ও ‘গনকবর’-এ পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, পৌরসভা, উপজেলা প্রেসক্লাব, আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠন, ন্যাপ, কমিউনিস্ট পার্টি, ছাত্র ইউনিয়, যুব ইউনিয়ন, কৃষক সমিতি, ক্ষেতমজুর সমিতি, শেখ রাসেল ফাউন্ডেশনসহ বিভিন্ন সরকারী- বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠন ও সামাজিক সংগঠন।
সকাল ৮টায় এবিএম গোলাম মোস্তফা ষ্টেডিয়ামে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীতে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিক- উন-নবী তালুকদার, দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান, আওয়ামী লীগ কুমিল্লা উত্তর জেলা সাধারন সম্পাদক মোঃ রোশন আলী মাষ্টার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ’র সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী আব্দুস সামাদ, বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল ইসলাম। অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও কোচকাওয়াজে সালাম গ্রহন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ।
এসময় আরো উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ কুমিল্লা (উঃ) জেলা কমিটির সহ-সভাপতি শেখ আব্দুল আউয়াল, সাংগঠনিক সম্পাদক ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ¦ মোঃ হুমায়ুন কবির, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাশেম ওমানী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নাজমা বেগম, উপজেলা আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক মনিররুজ্জামান মাষ্টার, কুমিল্লা উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী শিরিন সুলতানা প্রমুখ।
অনুষ্টানের শেষ পর্যায়ে কোচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনীতে অংশগ্রহনকারী বিজয়ী ও অতিথিদের মাঝে ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়।
পরে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারবর্গ ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা, মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান ও উপজেলা প্রশাসন- গন্যমান্য ব্যক্তিবর্গ একাদশ বনাম মুক্তিযোদ্ধা একাদশ ফুটবল প্রতিযোগীতা, সন্ধ্যায় মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবাদ প্রকাশঃ  ২৬-০৩-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email