দেবীদ্বারে ভোটারকে টাকা বিতরণের অভিযোগে এক স্বতন্ত্র প্রাথীকে জরিমানাসহ ৩ চেয়ারম্যান প্রার্থীকে আচরণ বিধি লংঘনের দায়ে জরিমানা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    এবিএম আতিকুর রহমান বাশার  সংবাদদাতা জানান ===   কুমিল্লার দেবীদ্বারে এক স্বতন্ত্র প্রার্থী কর্তৃক ভোটারকে টাকা বিতরণ এবং নির্বাচনী আচরণবিধি লংঘনের দায়ে ৩ চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার রাত সাড়ে ৭টায় দেবীদ্বার উপজেলার ১৩নং ধামতী ইউনিয়নের স্বতন্ত্র পদে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মোঃ মহিউদ্দিন মিঠু নির্বাচনী প্রচারনায় ব্যবহৃত গাড়িতে নিজ নির্বাচনী প্রতীকসহ পোষ্টার লাগানোর অপরাধে ১০ হাজার টাকা,  রাত ৭টায় একই ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী মোঃ জসীম উদ্দিন সরকারকে বিপুল সংখ্যক লোক সমাগম করে সভা করার অপরাধে ১৫ হাজার টাকা এবং ১০নং গুনাইঘর (দঃ) ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র পদে প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ আব্দুল হাকিম খান নিজ হাতে একজন ভোটারকে টাকা বিতরনে দৃশ্য মোবাইল ফোনের ধারনকৃত একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় ভ্রাম্যমান আদালত কর্তৃক বিকেল সাড়ে ৩ টায় ১০ হাজার টাকা জরিমানা করেছেন। বিষয়টি নির্বাহী ম্যাজিষ্ট্রেট চলমান নির্বাচনকালের কিনা তা যাচাই করে প্রমানিত হওয়ায় ওই জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন মাশিকাড়া গ্রামের নাম প্রকাশ না করার শর্তে একজন ভোটার জানিয়েছেন।

নির্বাচনী আচরণ বিধি লংঘনের দায়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬ ও সংক্রমক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল  আইন ২০১৮ এর ২৫ (২) ধারায় কুমিল্লা জেলা প্রমাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে হাবিবা মীরা ওই জরিমানা আদায় করেন।

অপর দিকে ১০নং গুনাইঘর (দঃ) ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র পদে প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ আব্দুল হাকিম খান বিষয়টি তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে দাবী করে বৃহস্পতিবার রাত ১০টায় সেল ফোনে জানান, আমি ইউপি চেয়ারম্যান, গত বছরের লকডাইনের সময় আমার ইউনিয়নের মাশিকাড়া গ্রামের (কাকসার) কর্মহীন অসুস্থ্য ও হতদরিদ্র রিক্সা শ্রমিক সাতত আলীকে আর্থিক সহযোগীতা করার সময়ের ছিল।

উল্লেখ্য আগামী ৭ ফেব্রুয়ারী সপ্তম ধাপে দেবীদ্বারের ১৫ ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা রয়েছে।

সংবাদ প্রকাশঃ  ০৪-০২-২০২২ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email