দেবীদ্বারে আ’লীগের সভা, তালা ভেঙ্গে ইউপি কার্যালয়ের মিলনায়তন ব্যবহারের অভিযোগ; বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন, থানায় জিডি

সিটিভি নিউজ।।     এবিএম আতিকুর রহমান বাশার ঃ সংবাদদাতা জানান ===
কুমিল্লার দেবীদ্বারে ইউপি কার্যালয়ের মিলনায়তনের তালা ভেঙ্গে আ’লীগ কুমিল্লা (উঃ) জেলা ‘সাংগঠনিক টিম’ ৬ এর প্রথম কর্মীসভা করার অভিযোগ পাওয়া গেছে।
ঘটনাটি ঘটে শনিবার সকাল ১০টায় উপজেলার ১২নং ভাণী ইউনিয়ন পরিষদ’র মিলনায়তনে।
ওই ঘটনায় স্থানীয় ইউনিয়ন পরিষদ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলম স্বর্নকার দেবীদ্বার থানায় একটি সাধারন ডায়েরী করেন। আইন শৃংখলা পরিস্থিতির অবনতির আশংকায় দেবীদ্বার, চান্দিনা এবং কুমিল্লা থেকে বিপুল সংখ্যক পুলিশ এনে ঘটনাস্থলে মোতায়েন করা হয়।
সাংগঠনিক টিমের উদ্যোগে আয়োজিত সভা নিয়ে নেতা-কর্মীদের মধ্যে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। কর্মী সভায় স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল প্রধান অতিথি এবং আ’লীগ কুমিল্লা (উঃ) জেলা সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী, এমপি এবিএম গোলাম মোস্তফা বিশেষ অতিথি হিসেবে থাকার কথা থাকলেও উনারা কেউ থাকেননি।
কুমিল্লা (উঃ) জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এডভোকেট নিজামুল হক’র সভাপতিত্বে ওই সভায় বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ফারুক রানা, ধর্ম বিষয়ক সম্পাদক মোতাহের মোল্লা, শিল্প বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম সরকার, সদস্য বাবু কালীপদ মজুমদার, উপদেষ্টা আব্দুল করিম সরকার, মোঃ মমিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান ভুঁইয়া, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী সে¦চ্ছা সেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকার, ভানী ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি জহিরুল ইসলাম মেম্বার ও সাংগঠনিক সম্পাদক আলম মেম্বার প্রমুখ।
আ’লীগ নেতা মোঃ ছিদ্দিকুর রহমান ভূঁইয়া বলেন, আমাদের দলের ভেতরে থেকে সম্প্রতি দলের বিরুধীতা, নৌকা প্রতীকের বিরোধীতা করে ধানেরশীষের পক্ষে কাজ করেছে তাদের চিহ্নীত করে সাংগঠনিক ব্যবস্থা নিতেই এ সভা করেছি।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রভাবশালী আ’লীগ নেতা জানান, এ সাংগঠনিক কমিটি গঠন ছিল অগনতান্ত্রিক। পরিকল্পিতভাবে আ’লীগ কুমিল্লা (উঃ) জেলা সংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদসহ কয়েকজন গুরুত্বপূর্ণ নেতাকে দেবীদ্বারের সাংগঠনিক কমিটিতে রাখা হয়নি। এমনকি উপজেলা সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এ,কে,এম সফিকুল আলম কামালও আজকের সভায় উপস্থিত থাকেনি। ফলে আবারো দলের ঐক্যে ফাটল তৈরী হয়েছে। যার কারনে সাংগঠনিক সভা চলাকালে দু’পক্ষের সংঘর্ষের আশংকায় কুমিল্লা, চান্দিনা, দেবীদ্বার থানার বিপুল পরিমান পুলিশ মোতায়েন করা হয়।
শনিবার বিকেল সাড়ে ৪টায় মুঠো ফোনে আ’লীগ কুমিল্লা (উঃ) জেলা সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী ও এমপি এবিএম গোলাম মোস্তফা’র সাথে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আজকের মিটিংএ সমন্বয় করে করার কথা বলেছিলাম, কমিটি গঠনেও কিছুটা অসঙ্গতি ছিল।
১২নং ভানী ইউনিয়ন পরিষদ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আলম স্বর্নকার বলেন, ইউপি চেয়ারম্যান, সচিবের অনুমতি না নিয়েই আ’লীগ কুমিল্লা (উঃ) জেলা যুগ্ম-সাধারন সম্পাদক গোলাম ফারুক রানার নেতৃত্বে ৮/৯ জন ইউপি মিলনায়তনের তালা ভেঙ্গে সভার আয়োজন করে। এ বিষয়ে সন্ধ্যা ৬টায় দেবীদ্বার থানায় একটি সাধারন ডায়েরী করেছি। ডায়েরী নং-৭০৯, তাং ১৬/০৪/২০২২ইং।
আ’লীগ কুমিল্লা (উঃ) জেলা কমিটির সাধারন সম্পাদক হাজী মোঃ রোশন আলী মাষ্টার বলেন, দলের ভেতরে থেকে দলের বিরোধীতা যারা করেন তাদের বিরুদ্ধে দলীয় সাংগঠনিক ব্যবস্থা নেয়াই এ কমিটির কাজ। ইউপি কার্যালয়ের তালা ভেঙ্গে আমরা সভা করেছি এটা ঠিক নয়, ইউপি ও গ্রাম পুলিশ আমাদের সহযোগীতা করেছেন।
১২নং ভানী ইউনিয়ন পরিষদ সচিব মোঃ মনির হোসেন জানান, আজ অফিস বন্ধ আমি বাসায় বিশ্রাম নিচ্ছি, ইউপি কার্যালয়ের তালা খুলে দিয়েছি এটা সত্য নয়। এবিষয়ে আমি কিছুই জানিনা।
দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান বলেন, মিটিং শুরু হয়েছে সকাল ১০টায় আমরা গিয়েছি সকাল ১১টায়, তালা ভেঙ্গে মিটিং করার সংবাদ শোনেছি, তবে আইনশৃংখলা পরিস্থিতির উন্নয়ন তদারকীর কারনে তালা ভাঙ্গাস্থলে যেতে পারি নাই। ওই ঘটনায় ইউপি চেয়ারম্যান দেবীদ্বার থানায় সাধারন ডায়েরী করেছেন।

সংবাদ প্রকাশঃ  ১৬-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ