দেবীদ্বারের শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত

সিটিভি নিউজ ।।     এবিএম আতিকুর রহমান বাশার ঃ সংবাদদাতা জানান ===
কুমিল্লার দেবীদ্বার উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘শেখ রাসেল দিবস’ উপলক্ষে সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ১০টায় এক আলোচনা সভা ও পুরুস্কার বিতরণীর আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশিকুন নবী তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ’র চেয়ারম্যান, কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ। সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি বক্তব্য প্রদান করা হয়।
এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ গিয়াস উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম ওমানি, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, মাধ্যমিক শিক্ষা অফিসার জিন্নাহ বাঙ্গালী, দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান ভুাইয়া, মহিলা আওয়ামীলীগ কুমিল্লা (উঃ) সভাপতি শিরিন সুলতানা সহ আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মী ও বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান, কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ বলেন, আজ শেখ রাসেলের জন্মদিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর শিশুপুত্র শেখ রাসেল। সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করেছিল। শেখ রাসেলকে আজ পুরো বিশ্ব স্মরণ করে। তার শোককে শক্তিতে পরিণত করে আমাদের কাজ করতে হবে।
উল্যেখ্য, মন্ত্রী পরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী এ বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ১৮ অক্টোরকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু বাস ভবনে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সাথে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।

সংবাদ প্রকাশঃ  ১৮-১০-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ